ইংল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে আর্চার

  এএফপি, লন্ডন ২১ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আর্চার

ইংল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেলেন জফরা আর্চার। বারবাডোজে জন্ম নেয়া এ পেসারকে রেখে শুক্রবার ২০১৯-২০ মৌসুমের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ইংল্যান্ডের হয়ে গত মে মাসে আন্তর্জাতিক অভিষেক হয় আর্চারের। বিশ্বকাপ জয় ও অ্যাশেজ সিরিজ ড্র করতে বল হাতে দুর্দান্ত ছিলেন এ তরুণ পেসার। ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়ে ২০ উইকেট নিয়ে দলের শীর্ষ বোলার ছিলেন এবং অ্যাশেজে চার টেস্টে নেন ২২ উইকেট। এবার তার পুরস্কার পেলেন কেন্দ্রীয় চুক্তিতে থেকে।

আর্চারের মতো তিন ফরম্যাটের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পাওয়া ছয় খেলোয়াড়ের অন্যরা হলেন- জো রুট, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, জস বাটলার ও ক্রিস ওকস। টেস্টের তালিকায় আছেন- স্যাম কারেন, ররি বার্নস, স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন।

টেস্টের কেন্দ্রীয় চুক্তিতে আছেন ১০ খেলোয়াড় এবং ওয়ানডে ও টি ২০ তে ১২ জন। প্রথমবার সাদা বলের চুক্তিতে জায়গা করে নিয়েছেন ব্যাটসম্যান জো ডেনলি। টেস্ট চুক্তি থেকে বাদ পড়েছেন মঈন আলী ও আদিল রশিদ। যদিও সীমিত ওভারের চুক্তিতে আছেন দু’জনই। এ তালিকা থেকে বাদ পড়েছেন অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট ও ডেভিড উইলি।

অ্যাশেজে ফর্মহীন থাকা জেসন রয়কে রাখা হয়েছে ওয়ানডে ও টি ২০-এর তালিকায়। সীমিত ওভারের ক্রিকেটের চুক্তিতে নাম থাকায় ধারণা করা হচ্ছে, আগামী টি ২০ বিশ্বকাপেও ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন ইয়ন মরগ্যান।

ইসিবির কেন্দ্রীয় চুক্তির তালিকা

টেস্ট : জেমস অ্যান্ডারসন, জফরা আর্চার, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, স্যাম কারেন, জো রুট, বেন স্টোকস, ক্রিস ওকস।

ওয়ানডে ও টি ২০ : মঈন আলী, জফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, জো ডেনলি, ইয়ন মরগ্যান, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ক্রিস ওকস, মার্ক উড।

ইনক্রিমেন্টাল : টম কারেন, জ্যাক লিচ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×