আজ বাংলাদেশের প্রতিপক্ষ ইয়েমেন

  স্পোর্টস রিপোর্টার ২২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কাতারের কাছে হেরে ব্যাকফুটে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু ভুটানকে হারানোর পর এএফসি অনূর্ধ্ব-১৬ পুরুষ চ্যাম্পিয়নশিপে চূড়ান্তপর্বের সম্ভাবনা উঁকি দিচ্ছে লাল-সবুজের কিশোরদের। সেক্ষেত্রে আজ শক্তিশালী ইয়েমেনকে হারাতে হবে। তাহলেই প্রথমবারের মতো টুর্নামেন্টের চূড়ান্তপর্ব নিশ্চিত হবে বাংলাদেশের। কারণ এই গ্রুপ থেকে দুটি দল যাবে চূড়ান্তপর্বে। এমন সমীকরণকে সঙ্গে নিয়েই আজ মাঠে নামবে লাল-সবুজের কিশোররা। কাতারের এস্পেয়ার ডোম স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় ম্যাচটি শুরু হবে।

এবারের বাছাইপর্বের ই-গ্রুপে বাংলাদেশ খেলছে স্বাগতিক কাতার, ইয়েমেন ও ভুটানের সঙ্গে। নিজেদের প্রথম ম্যাচে কাতারের কাছে ২-০ গোলে হেরে যায় বাংলাদেশের ছেলেরা। তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় লাল-সবুজের কিশোররা। ভুটানকে হারিয়ে দেয় ৩-০ গোলে। এই দেশটিকেই প্রথম ম্যাচে ১০-১ গোলের ব্যবধানে হারিয়েছে ইয়েমেন। পরের ম্যাচে কাতারের সঙ্গে করেছে ১-১ গোলের ড্র। চার পয়েন্ট নিয়ে তারা গ্রুপের শীর্ষে অবস্থান করছে। অন্যদিকে তাদের সমান পয়েন্ট নিয়েই গোলগড়ে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে কাতার। গ্রুপের সেরা দু’দল খেলবে চূড়ান্তপর্বে। আর সে পথে অনেকটাই এগিয়ে ইয়েমেন ও কাতার। তাদের পেছনে ফেলে স্বপ্ন বাস্তবে রূপ দিতে হলে কঠিন পথ পাড়ি দিতে হবে বাংলাদেশকে। হারাতে হবে গ্রুপের শক্তিশালী দল ইয়েমেনকে। ড্র করলেও ছিটকে যাবে বাংলাদেশ। সব দলেরই দুটি করে ম্যাচ খেলা হয়ে গেছে। যেহেতু বাংলাদেশ দু’ম্যাচে তিন পয়েন্ট সংগ্রহ করেছে, তাই ইয়েমেনকে হারতে পারলে তাদের হবে ছয় পয়েন্ট। সে ক্ষেত্রে চার পয়েন্ট নিয়ে বিদায় নেবে ইয়েমেন। কিন্তু ড্র করলেও বিদায় নিতে হবে বাংলাদেশকে। ইয়েমেনের পয়েন্ট হবে তখন পাঁচ। গেল আসরে কাতারকে ২-০ গোলে হারালেও এবার সমান ব্যবধানে বাংলাদেশকে হারিয়ে প্রতিশোধ নিয়েছে স্বাগতিকরা। আর গত আসরে এই ইয়েমেনের কাছেই ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। আজ কি সেই হারের প্রতিশোধ নিয়ে স্বপ্নকে বাস্তবে রূপ দিতে পারবে বাংলাদেশ, নাকি হেরে ছিটকে যাবে টুর্নামেন্ট থেকে? এই প্রশ্নের জবাব পেতে অপেক্ষা করতে হবে আর কয়েক ঘণ্টা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×