শ্রীলংকায় সাকিবদের ‘অভিভাবক’ ওয়ালশ

  যুগান্তর ডেস্ক    ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আগেরদিন তাকে ভারপ্রাপ্ত কোচের মর্যাদা দিয়ে শ্রীলংকা পাঠানোর সিদ্ধান্ত জানিয়ে নাজমুল হাসান বলেছিলেন, ‘কোর্টনি ওয়ালশকে সবাই অত্যন্ত সম্মান করে। তাই তাকে প্রধান কোচ করে শ্রীলংকা পাঠাচ্ছি।’ শ্রীলংকা সফরে নিজেকে দলের ‘অভিভাবক’ হিসেবে দেখছেন ওয়ালশ। কোচ তো আসলে অভিভাবকই। ওয়ালশ তাই নতুন কিছু বলেননি। দ্বীপদেশে ত্রিদেশীয় টি ২০ টুর্নামেন্টের জন্য শুধু প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন তিনি। দায়িত্ব যখন ঘাড়ে এসেই পড়েছে, চ্যালেঞ্জ তখন নিতেই হবে। সাবেক ক্যারিবীয় ফাস্ট বোলার চ্যালেঞ্জ গ্রহণে পিছপা হচ্ছেন না। বরং সানন্দেই তা গ্রহণ করেছেন। নিজেদের আঙিনায় শ্রীলংকার কাছ থেকে ‘শিক্ষা’ পাওয়ার পর বোর্ডের বোধোদয় হয়েছে যে, একজন হেডমাস্টার অন্তত দরকার। পূর্ণকালীন কোচ নিয়োগ না হওয়ায় অস্থায়ী ভিত্তিতে ওয়ালশকে দায়িত্ব নিতে বলা হয়েছে।

মঙ্গলবার মিরপুরে ওয়ালশ বলেন, ‘আমি ভারপ্রাপ্ত কোচ। আমাদের প্রধান কোচ নেই। আমাকে কাজটা সারতে বলা হয়েছে। আমাকে এই দায়িত্ব দিতে খুব বেশি আলোচনার দরকার হয়নি। আমি তো আগে থেকেই আছি এখানে। বাংলাদেশ ক্রিকেটের জন্য সেরাটা দিতে চেষ্টা করব। আমরা যাতে আরও বেশি ধারাবাহিক হই, সেই চেষ্টা থাকবে আমার।’ কী করতে হবে তাকে এ সম্পর্কে সম্যক ধারণা রয়েছে তার। খেলোয়াড়দের আত্মবিশ্বাস জাগিয়ে তোলার ওপর জোর দেবেন তিনি। যারা ফর্মে নেই, তাদের ফর্মে ফেরানোই হবে তার প্রধান কর্তব্য। ‘আমার ভূমিকা হবে একজন অভিভাবকের মতো। প্রত্যেকেই যাতে ভালো ফর্মে ফেরে, সেজন্য বাড়তি খাটাখাটুনি করতে তারা যেন প্রস্তুত থাকে, সেটা নিশ্চিত করতে হবে আমাদের,’ বলেছেন ওয়ালশ।

তিনি যোগ করেন, ‘প্রত্যেককেই নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে। সবাই দলের জন্য খেলবে এবং দলের প্রয়োজন মেটাবে। এটাই আমার নীতি।’ ওয়ালশের কথায়, ‘শ্রীলংকায় আসন্ন সফরে আমাদের কঠিন পরীক্ষা দিতে হবে। চ্যালেঞ্জ গ্রহণের জন্য মানসম্পন্ন এবং ধারাবাহিক ক্রিকেট খেলাটা গুরুত্বপূর্ণ। আমাকে এই সুযোগ দেয়ায় আমি খুশি। নিজের সেরাটা দেব। সেই সঙ্গে আমরা যেন ইতিবাচক ক্রিকেট খেলি, সেই চেষ্টা করব।’ ওয়ালশ বলেন, ধারাবাহিকতায় খানিকটা পিছিয়ে আছি আমরা। আমাদের প্রতিভা আছে। ছেলেরা পরিশ্রম করতে পারে। ধারাবাহিক হলে আমরা খুশি হব। আমাদের জন্য এই সফর একটি বড় চ্যালেঞ্জ। আমি চ্যালেঞ্জ গ্রহণে প্রস্তুত।’ ক্রিকইনফো অবলম্বনে।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.