পিএসজির রিয়াল-পরীক্ষা নেইমারকে ছাড়াই

  যুগান্তর ডেস্ক    ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মার্শেইয়ের বোউনা সারের কাছ থেকে বল কেড়ে নেয়ার সময় মাটিতে পড়ে যাওয়ার মুহূর্তে তার ডান-পায়ের গোড়ালি একবারে উল্টোদিকে ঘুরে গিয়েছিল। তখনই দু’হাতে মুখ ঢেকে কান্নায় ভেঙে পড়েছিলেন নেইমার। স্ট্রেচারে মাঠ ছাড়ার সময়ও কাঁদতে দেখা গিয়েছিল তাকে। নেইমার হয়তো বুঝে গিয়েছিলেন, ২০১৪ বিশ্বকাপের সেই দুঃস্মৃতি আবারও তাড়া করতে যাচ্ছে তাকে। তবে রোববার রাতে মার্শেইয়ের বিপক্ষে ৩-০ গোলে জেতার পর নেইমারের চোট নিয়ে সমর্থকদের খানিকটা আশার বাণী শুনিয়েছিলন পিএসজি কোচ উনাই এমেরি। বলেছিলেন, রিয়াল মাদ্রিদের বিপক্ষে ফিরতি ম্যাচের আগেই হয়তো সেরে উঠবেন ব্রাজিলীয় ফরোয়ার্ড। প্রাথমিক পর্যবেক্ষণের পর পিএসজির পক্ষ থেকে জানানো হয়, যতটা আশঙ্কা করা হয়েছিল, নেইমারের চোট ততটা গুরুতর নয়। কিন্তু সোমবার রাতে আলট্রাসাউন্ড ও সিটি স্ক্যান রিপোর্ট দেখে রীতিমতো বাজ পড়েছে পিএসজি শিবিরে। সবচেয়ে খারাপ শঙ্কাটাই যে সত্যি হয়ে গেল। রিয়ালের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে খেলা হচ্ছে না নেইমারের।

পা ভাঙেনি বটে। না ভাঙলেও নেইমারের চোট সত্যিই গুরুতর। ডান-পায়ের গোড়ালি মচকে যাওয়ার পাশাপাশি পায়ের পাতার হাড়ে (পঞ্চম মেটাটারসাল) চিড় ধরেছে। ক্লাবের ওয়েবসাইটে এ দুঃসংবাদ নিশ্চিত করেছে পিএসজি। ঠিক কতদিন নেইমারকে মাঠের বাইরে থাকতে হবে তা জানানো হয়নি ক্লাবের পক্ষ থেকে। তবে এ ধরনের চোট থেকে সেরে উঠতে সাধারণত এক মাস সময় লাগে। গত বছর এই মেটাটারসাল ভেঙে যাওয়ায় দু’মাস মাঠের বাইরে ছিলেন নেইমারের জাতীয় দলের সতীর্থ গ্যাব্রিয়েল জেসুস। নেইমারের চোটের ধরন নিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে আলোচনা করে ইউরোপের শীর্ষস্থানীয় সব গণমাধ্যমেই পরিষ্কার জানিয়ে দিয়েছে, রিয়াল মাদ্রিদের বিপক্ষে তার খেলার কোনো সম্ভাবনাই নেই। মঙ্গলবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে কোচ উনাই এমেরি অবশ্য জানিয়েছেন, রিয়ালের বিপক্ষে নেইমারকে পাওয়ার ক্ষীণ আশা এখনও আছে। যেহেতু অস্ত্রোপচার করা লাগবে না, তাই ৬ মার্চের আগে সেরে উঠতেও পারেন ব্রাজিলীয় ফরোয়ার্ড। তবে বাস্তবে সেটা অসম্ভব বলেই মত দিয়েছেন বিশেষজ্ঞরা। এক ধাক্কায় পিএসজির চ্যাম্পিয়ন্স লীগ জয়ের স্বপ্নই হয়তো শেষ হয়ে গেল। রিয়ালের মাঠে শেষ ষোলোর প্রথম লেগে ৩-১ গোলে হারার পর ৬ মার্চ নিজেদের আঙিনায় ফিরতি ম্যাচে প্রত্যাবর্তনের রূপকথা লিখতে নেইমারের দিকেই তাকিয়ে ছিল পিএসজি। কিন্তু এখন সেনাপতিকে ছাড়াই অগ্নিপরীক্ষায় নামতে হবে তাদের। ঊরুর চোটে ডিফেন্ডার মারকুইনহোসের খেলা নিয়েও রয়েছে অনিশ্চয়তা। চার বছর আগে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পিঠের চোটে নেইমার ছিটকে যাওয়ার পর সেমিফাইনালে জার্মানির কাছে সাত গোলে চূর্ণ হয়েছিল ব্রাজিল। পিএসজি আবার ‘ব্রাজিল’ হবে না তো? ওয়েবসাইট।

আরও পড়ুন
pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.