কোহলির উইকেট চান রুম্মন

  যুগান্তর ডেস্ক    ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিরাট কোহলিকে টানা সমস্যায় ফেলতে পেরেছেন এমন বোলার খুব কমই আছেন। টেস্টে জেমস অ্যান্ডারসনের বিপক্ষে চারবার আউট হয়েছেন ভারতীয় ব্যাটিং জিনিয়াস। যার চারবারই ইংলিশ কন্ডিশনে ২০১৪ সালে ভুলে থাকার মতো ট্যুরে।

গত বছর নাথান কোল্টার নাইল কোহলির মাথাব্যথার কারণ হয়ে উঠেছিলেন! ওয়ানডে সিরিজে তিনবার উইকেট উদযাপনে মাতেন অস্ট্রেলিয়ান পেসার।

কোহলি নিজে বলেছেন, ক্রিজে থাকলে মোহাম্মদ আমির তাকে সবচেয়ে বেশি উদ্বিগ্ন করে রাখেন। আমিরের স্বদেশি রুম্মন রাইস সেই স্বপ্নই দেখছেন। এখনও সুযোগ আসেনি। কোহলির মুখোমুখি হওয়ার অধীর অপেক্ষায় ২৬ বছর বয়সী এই বাঁ-হাতি পেসার।

কোহলির ব্যাটিংয়ের বড় ভক্ত রুম্মন রাইস। ক্রিকেট মাঠের লড়াইয়ে সাক্ষাৎ হলে তাকে সাজঘরে পাঠাতে চান প্রতিভাবান এই পাক ফাস্ট বোলার।

র‌্যাংকিংয়ে তিন ফরম্যাটেই উজ্জ্বল কোহলি। বর্তমানে টেস্টে দ্বিতীয় ও ওয়ানডের নাম্বার ওয়ান ব্যাটসম্যান তিনি। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ টি ২০তে অবস্থান ষষ্ঠ। এক সাক্ষাৎকারে রুম্মন বলেন, আমি এখনও স্টিভেন স্মিথ, বিরাট কোহলি এবং এবি ডি ভিলিয়ার্সের বিপক্ষে বোলিং করিনি। কেন উইলিয়ামসনের বিপক্ষে বোলিং করেছি। তাকে আউট করা কঠিন ছিল। তার টেকনিক খুবই আঁটসাঁট। তা সত্ত্বেও আমি চারবার তার উইকেট নিয়েছি। হাশিম আমলাও রয়েছেন, সর্বকালের অন্যতম সেরা। তার বিপক্ষে সুইং বোলিং করাটা ভালো শিক্ষা ছিল। ‘আমি এখানে চ্যালেঞ্জ জানাতে আসিনি, কিন্তু কোহলি, স্মিথ, ডি ভিলিয়ার্সের বিপক্ষে বোলিংয়ের যখনই সুযোগ পাব, ভালো করার ব্যাপারে আমি আশাবাদী’, বলেছেন রুম্মন।

২০১৬ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি ২০ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রুম্মনের। সাদা পোশাকে এখনও ডাক পাননি। এখন পর্যন্ত নয়টি ওয়ানডে ও আটটি টি ২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। উইকেটপ্রাপ্তি যথাক্রমে ১৪, ৮। ওয়েবসাইট।

আরও পড়ুন
pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.