সেহওয়াগের ইচ্ছায় অশ্বিন পাঞ্জাব অধিনায়ক

  যুগান্তর ডেস্ক    ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আইপিএলের জন্য কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক হিসেবে বেছে নেয়া হয়েছে রবিচন্দ্রন অশ্বিনকে। যুবরাজ সিং ও অ্যারন ফিঞ্চের মতো হাইপ্রোফাইল ক্রিকেটাররা থাকলেও কোচ বীরেন্দ্রর সেহওয়াগের ইচ্ছায় অধিনায়ক করা হয় অশ্বিনকে। কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়কত্বের দায়িত্ব পেয়ে খুশি হলেও আইপিএলকে জাতীয় দলে ফেরার প্ল্যাটফর্ম হিসেবে দেখতে নারাজ অশ্বিন।

এই ভারতীয় তারকা বোলার বলেন, ‘আইপিএলকে ভারতীয় দলে ফেরার প্ল্যাটফর্ম হিসেবে আমি দেখছি না। প্রতি বছর যে মানসিকতার সঙ্গে আইপিএলের মঞ্চে নামি সেই মানসিকতা নিয়েই এ বছরও খেলব। তবে এ মৌসুমে আমার ওপর বড় দায়িত্ব রয়েছে। আমি সেই চ্যালেঞ্জ নিতে তৈরি। এ ছাড়া আর কোনো কিছু নিয়ে ভাবছি না। যদি ভারতীয় দলে ফেরার হয় তাহলে নিশ্চয়ই ফিরব।’

২০১৭ সালের জুলাইয়ে শেষবার ভারতের হয়ে সীমিত ওভারের ক্রিকেট খেলেছিলেন অশ্বিন। এর পর যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদবের একের পর এক ম্যাচ উইনিং পারফরম্যান্সে আর সীমিত ওভারের ক্রিকেটে ফেরা হয়নি অশ্বিনের। ২০১৯ বিশ্বকাপেও ভারতীয় দলে অশ্বিনের জায়গা হবে কিনা সন্দেহ। তবে অশ্বিন মুখে না বললেও এই আইপিএলেও তার পারফরম্যান্স যে জাতীয় নির্বাচকদের নজরে থাকবে, সেটাই স্বাভাবিক। অন্যদিকে এই আইপিএলে অশ্বিনের কাছে চ্যালেঞ্জ হতে চলেছে ক্রিস গেইল-অ্যারন ফিঞ্চের মতো বিদেশি তারকা প্লেয়ারদের সামলানো এবং গোটা দলকে এক সুতোয়া বাঁধা। আইপিএলের ইতিহাস বলছে যে অধিনায়ক গোটা দলকে সংঘবদ্ধ রেখে একটি পরিবার হিসেবে গড়ে তুলতে সক্ষম হন, সেই দলই সাফল্য পায়। অশ্বিন নিজেও বিশ্বাস করেন, তিনি পারবেন গোটা দলকে একটি পরিবার হিসেবে গড়ে তুলতে।

তিনি বলেন, ‘প্রায় ১০ বছর আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকার ফলে মনে হয় না দলের সিনিয়র প্লেয়ারদের সামলাতে সমস্যা হবে। আমি তাদেরই একজন। আমাদের দল যথেষ্ট শক্তিশালী। আশা করি, প্রত্যেক ক্রিকেটার দলের সাফল্যের জন্য নিজেদের সেরাটা দেবে।’ ওয়েবসাইট।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×