রানে ফেরা হল না তামিমের

  স্পোর্টস ডেস্ক ১১ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তামিম

শেষবার মাঠে নেমেছিলেন ৩১ জুলাই। সেটি শ্রীলংকায় তৃতীয় ও শেষ ওডিআইতে। এরপর আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের হোম সিরিজ এবং ত্রিদেশীয় টি ২০ সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেন তামিম ইকবাল। ৭০ দিন পর বৃহস্পতিবার মাঠে ফিরলেন তিনি জাতীয় ক্রিকেট লিগের ম্যাচ দিয়ে। ফেরাটা সুখকর হল না এই বাঁ-হাতি ওপেনারের। বিশ্বকাপে ফর্ম হারিয়ে ফেলা তামিম এদিন চট্টগ্রামের ইনিংস উদ্বোধন করতে নেমে ৩০ রানের বেশি এগোতে পারেননি। তাকে ফিরিয়ে দেন ঢাকা মেট্রোর মাহমুদউল্লাহ। নিজের বোলিংয়ে ফিরতি ক্যাচ নিয়ে।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টিস্নাত প্রথমদিন খেলা হয়েছে মাত্র ৫১ ওভার। চট্টগ্রাম টস জিতে ফিল্ডিংয়ে পাঠায় ঢাকা মেট্রোকে। ৩০ রান করতে তামিম খেলেছেন ১০৫ বল। চার তিনটি। তার উদ্বোধনী জুটি সাদিকুর রহমান ৫১ রান করেন। চট্টগ্রাম অধিনায়ক মুমিনুল হকের ব্যাট থেকে আসে মাত্র ১১ রান। তিনটি উইকেট নেন মাহমুদউল্লাহ। চট্টগ্রাম প্রথমদিন শেষে ১৪৭/৩।

মিরপুরের চেয়ে ফতুল্লায় খেলা হয়েছে মাত্র পাঁচ বল বেশি। মেঘলা আবহাওয়ায় টস জিতে রাজশাহী ব্যাট করতে পাঠায় ঢাকাকে। রাজশাহীর পেসার শফিউল ইসলাম (৩/৪০) এবং স্পিনার তাইজুল ইসলামের (৪/৫৫) বোলিং তোপে ঢাকা ৫১.৫ ওভারে ১৪৩ রান তুলতেই সাত উইকেট হারায়। ওপেনার রনি তালুকদারের ফিফটি (৬৩) এবং জয়রাজ শেখের ৩৫ ছাড়া বলার মতো রান আর কারও নেই। ১২ রানে ব্যাট করছেন তৈয়বুর রহমান। মিরপুর ও ফতুল্লায় তা-ও খেলা হয়েছে। খুলনা (রংপুর ও খুলনা) এবং রাজশাহীতে (সিলেট ও বরিশাল) খেলাই শুরু করতে দেয়নি বৃষ্টি।

চট্টগ্রাম ও ঢাকা মেট্রো

চট্টগ্রাম প্রথম ইনিংস ১৪৭/৩, ৫১ ওভারে (তামিম

ইকবাল ৩০, সাদিকুর রহমান ৫১, পিনাক

ঘোষ ৩০*, মুমিনুল হক ১১, তাসামুল হক ১৭*। মাহমুদউল্লাহ ৩/৪০)।

ঢাকা ও রাজশাহী

ঢাকা প্রথম ইনিংস ১৪৩/৭, ৫১.৫

ওভারে (আবদুল মজিদ ১০

রনি তালুকদার ৬৩, জয়রাজ

শেখ ৩৫, তৈয়বুর রহমান ১২*। শফিউল ইসলাম ৩/৪০, তাইজুল ইসলাম ৪/৫৫)।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×