গল্পটা সেই আগরওয়ালের

  স্পোর্টস ডেস্ক ১১ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অভিষিক্ত প্রোটিয়া পেসার আনরিচ নটজের গতিময় একটি বাউন্সার আঘাত হেনেছিল মায়াংক আগরওয়ালের হেলমেটে। তাতে ক্ষণিকের জন্য কেঁপে উঠলেও লাঞ্চের আগে নটজের এক ওভারে চোখ ধাঁধানো অফড্রাইভে তিনটি বাউন্ডারি হাঁকিয়ে মোক্ষম পাল্টা জবাব ভারতীয় ওপেনারের। খণ্ড লড়াইয়ের এই টুকরো ছবিই বলে দিচ্ছে পুনে টেস্টের প্রথমদিনের পুরো গল্প। টস জিতে ব্যাটিংয়ে নেমে আগের ম্যাচের জোড়া সেঞ্চুরিয়ান রোহিত শর্মাকে শুরুতেই হারিয়েছিল ভারত। দুই বছর আগে এই মাঠে সর্বশেষ টেস্টে অভাবনীয় ব্যাটিং ধসে অস্ট্রেলিয়ার কাছে তিনদিনে হেরেছিল স্বাগতিকরা। এবার সেই স্মৃতি ফিরিয়ে আনার আশায় ছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু শুরুর ধাক্কায় ভারতকে কাঁপাতে পারেনি ফাফ ডু প্লেসির দল। উল্টো সিরিজের প্রথম টেস্টের টাটকা স্মৃতি ফিরিয়ে এনেছে ভারত। আগরওয়ালের টানা দ্বিতীয় সেঞ্চুরি এবং চেতেশ্বর পূজারা ও অধিনায়ক বিরাট কোহলির ফিফটিতে বৃহস্পতিবার পুনে টেস্টের প্রথম দিনটি পুরোপুরি নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। তিন উইকেটে ২৭৩ রান তুলেছে ভারত। আলোকস্বল্পতায় একটু আগেভাগেই শেষ হয় প্রথমদিনের খেলা। দক্ষিণ আফ্রিকার হয়ে কাগিসো রাবাদা একাই নিয়েছেন তিন উইকেট। বাকি পাঁচ বোলারের প্রাপ্তির খাতা শূন্য।

বিশাখাপত্তমে সিরিজের প্রথম টেস্টে ভারতের দাপুটে জয়ের পথে প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করেছিলেন আগরওয়াল। এবার থামলেন সেঞ্চুরিতে। ১৬ চার ও দুই ছক্কায় ১৯৫ বলে ১০৮ রানের নিখুঁত ইনিংসে আগরওয়ালই প্রথমদিনের নায়ক। তার উদ্বোধনী সঙ্গী রোহিত মাত্র ১৪ রানে আউট হওয়ার পর দ্বিতীয় উইকেটে পূজারাকে নিয়ে ১৩৮ রান যোগ করে ম্যাচের সুর বেঁধে দেন ভারতের তরুণ ওপেনার। শূন্য রানে জীবন পাওয়া পূজারা থামেন ৫৮ রানে। একটু পর আগরওয়ালকেও তুলে নেন রাবাদা। কিন্তু চতুর্থ উইকেটে কোহলি ও আজিংকা রাহানের ৭৫ রানের অবিচ্ছিন্ন জুটিতে হাসিমুখে দিন শেষ করে ভারত। কোহলি ৬৩ ও রাহানে ১৮ রানে ব্যাট করছেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×