চট্টগ্রামে ঘায়েল শতবর্ষী মোহনবাগান

  মজুমদার নাজিম উদ্দিন, চট্টগ্রাম ব্যুরো ২১ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টে রোববার লাওসের ইয়াং এলিফ্যান্টস ফুটবল ক্লাব ২-১ গোলে হারিয়েছে ভারতের ঐতিহ্যবাহী ক্লাব মোহনবাগানকে। দুই দল আক্রমণ-পাল্টা আক্রমণে খেললেও ম্যাচে প্রাধান্য ছিল লাওসের দলটির। বিজয়ী দলের পক্ষে জোড়া গোল করেন ফরোয়ার্ড কেওহানাম। মোহনবাগানের পক্ষে একমাত্র গোলটি করেন ফরোয়ার্ড জুলেন ওলাইজোলা। নিজ দেশের অপেক্ষাকৃত তরুণ ফুটবলারদের নিয়ে গড়া লাওসের দলটির কাছে পাত্তা পায়নি উপমহাদেশের ঐত্যিবাহী ক্লাব মোহনবাগান।

১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ। প্রথমার্ধের শুরুটা মোহনবাগানের হলেও শেষটা ছিল ইয়াং এলিফ্যান্টসের। শুরু থেকেই এলিফ্যান্টসের ওপর চেপে বসে কলকাতা মোহনবাগান। এ সময় কয়েকটি আক্রমণ চালিয়েও সফল হয়নি তারা। অবশ্য গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষায় থাকতে হয়নি। ১৭ মিনিটে মোহনবাগানের মিডফিল্ডার কোর্টার কর্নার কিক থেকে হেডে গোল করেন জুলেন ওলাইজোলা। এগিয়ে যায় কলকাতার ক্লাবটি (১-০)। ২৯ মিনিটে ডান প্রান্ত দিয়ে ইয়ং এলিফ্যান্টের ফরোয়ার্ড চিফাসংয়ের শর্ট সরাসরি মোহনবাগানের গোলরক্ষকের হাতে যায়। শেষ ১০ মিনিটে একের পর এক আক্রমণে মোহনবাগানের রক্ষণে আতঙ্ক ছড়ায় লাওসের দল। ৪২ মিনিটে সফল হয় তারা। মিডফিল্ডার থিনোলাথের বাড়িয়ে দেয়া বল নিয়ন্ত্রণে নেন ফরোয়ার্ড কেওহানাম। তিনি রক্ষণভাগের একজন খেলোয়াড়কে কাটিয়ে আগুয়ান গোলরক্ষকের পাশ দিয়ে বল জালে জড়িয়ে দিলে ম্যাচে সমতা ফেরে (১-১)।

দ্বিতীয়ার্ধেও আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। ৬৫ মিনিটে ডি বক্সের বাইরে থেকে লাওসের ফরোয়ার্ড কেওহানমের বুলেট গতির শট ক্রসবারে লেগে ফিরে এলে প্রায় নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় দল। ৮৬ মিনিটে লাওসের ভান্না বিপদ সীমানায় মোহনবাগানের একজন খেলোয়াড়কে ফাউল করলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন ইয়াং এলিফ্যান্টস অধিনায়ক ভান্না। মোহনবাগানের কোর্টা পেনাল্টি শট ঠেকিয়ে দেন লাওসের গোলরক্ষক। পরের মিনিটেই পাল্টা আক্রমণ থেকে গোল পেয়ে যায় এলিফ্যান্টস। থিনোলাথ বক্সে বল ঠেলে দিলে কেওহানাম আয়ত্তে এনে চমৎকার শর্টে মোহনবাগানের গোলরক্ষককে পরাভূত করেন (২-১)।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×