অন্য খেলোয়াড়দেরও বেতন পাওয়া উচিত

  ওমর ফারুক রুবেল ২৩ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

টিটি

বিভিন্ন ক্যাটাগরিতে বেতন পান সাকিব আল হাসান, তামিম ইকবালরা। ক্রিকেট খেলা তাদের পেশা। বেতন-ভাতা বাড়ানোর জন্য আন্দোলন করছেন ক্রিকেটাররা। তাদের এ আন্দোলন কতটা যৌক্তিক, বললেন বেতন-ভাতা না পাওয়া দেশের অন্য ডিসিপ্লিনগুলোর ক্রীড়াবিদরা।

জোবেরা রহমান লিনু

গিনেজ রেকর্ডধারী সাবেক টিটি খেলোয়াড় ও বাংলাদেশ অ্যাথলেট কমিশনের চেয়ারম্যান

বিভিন্ন ক্যাটাগরিতে বেতন পান দেশের ক্রিকেটাররা। এ-ক্যাটাগরিতে যারা রয়েছেন তাদের বেতন ভালোই। আসলে বেতন-ভাতা অন্য সব ফেডারেশনের ক্রীড়াবিদদের জন্যও চালু করা উচিত। সেটা হোক র‌্যাংকিং অনুযায়ী কিংবা ক্যাটাগরি অনুযায়ী। সামান্য হলেও খেলোয়াড়দের জন্য বেতন চালু করা উচিত। তাহলে তারা খেলাধুলায় আরও ভালো করবে।

মানস চৌধুরী

জাতীয় টিটি খেলোয়াড়

ক্রিকেটারদের আন্দোলন যৌক্তিক। তাদের মধ্যে বৈষম্য কমানো দরকার। ক্রিকেট অনিশ্চয়তার খেলা। গ্রাউন্ডসম্যান, আম্পায়াররা অনেক সময় দেন। তাই তাদের বেতন-ভাতা বাড়ানো দরকার। ঠিক তেমনি প্রত্যেকটি ফেডারেশনের সামর্থ্য অনুযায়ী খেলোয়াড়দের বেতন কাঠামোর মধ্যে নিয়ে আসা উচিত। প্রথমে আটজন বা ষোলোজনকে দিয়ে শুরু করা উচিত। এজন্য স্পন্সর নেয়া যেতে পারে। অথবা বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরির নিশ্চয়তা দেয়া যায়।

ডালিয়া আক্তার

নারী হ্যান্ডবল দলের অধিনায়ক

আমি মনে করি, ক্রিকেটাররা যা করছেন তা ঠিক আছে। যদিও দেশে শুধু ক্রিকেটাররাই বেতন পান। আমার মনে হয়, অন্য ক্রীড়াবিদদের দিকেও নজর দেয়া উচিত। যেমন তীরন্দাজ রোমান সানা। বিশ্ব আরচারিতে ব্রোঞ্জ জিতেছে। এশিয়া আরচারিতে স্বর্ণপদক। অথচ তার কোনো বেতন কাঠামো নেই। অন্য ফেডারেশনেও একই অবস্থা। এভাবে তো চলতে পারে না। আজ ক্রিকেটাররা প্রতিবাদ করছেন। তাই তাদের নিয়েই সবাই ভাবছে। তাদের দিকে সবার দৃষ্টি থাকে। আমার মনে হয়, অন্য খেলোয়াড়দেরও সোচ্চার হওয়া উচিত। বেতন কাঠামোর ব্যাপারে সবার আওয়াজ তোলা উচিত।

গাজী বিল্লাল হোসেন

জাতীয় কুস্তিগীর

ক্রিকেটারদের আন্দোলনের যৌক্তিতা রয়েছে। আর আমাদের মতো ক্রীড়াবিদের পদক দিয়েই দায়িত্ব সারেন কর্মকর্তারা। সার্ভিসেস দলের খেলোয়াড়রা অবশ্য বেতন পান। অন্যরা পান না। তাই আমার মনে হয়, প্রত্যেক খেলার জাতীয় দলের খেলোয়াড়দের বেতন-ভাতা পাওয়া উচিত। যাতে তারা নির্বিঘ্নে খেলা চালিয়ে যেতে এবং উন্নতি করতে পারেন।

ঘটনাপ্রবাহ : ক্রিকেটারদের আন্দোলন-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×