ভারতকে হারানোই লক্ষ্য মুমিনুলের

  স্পোর্টস রিপোর্টার ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মুমিনুল

দুই ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিতে শুক্রবার আট ক্রিকেটার ভারতে গেলেন। যাওয়ার আগে টেস্ট দলের ভারপ্রাপ্ত অধিনায়ক মুমিনুল হক জানালেন, ভারত শক্তিশালী দল হলেও তাদের বিপক্ষে জেতার লক্ষ্য নিয়েই মাঠে নামবে বাংলাদেশ। সাকিব আল হাসান এক বছরের জন্য নিষিদ্ধ। তার অনুপস্থিতিতে টেস্ট দলকে নেতৃত্ব দেবেন মুমিনুল। ভারত যাওয়ার আগে এই বাঁ-হাতি ব্যাটসম্যান বলেন, ‘আমি সবসময় ইতিবাচক চিন্তা করি। ভারত শক্ত প্রতিপক্ষ। তাদের বিপক্ষেও একইভাবে চিন্তা করতে চাই। সেখানে আমরা তিন-চারদিন লড়াই করব বা ম্যাচ ড্র করব, এমন চিন্তা করছি না।’ তিনি বলেন, ‘জয়ের জন্যই খেলব। তারা টেস্টে এক নম্বর দল। ভারতের মাটিতে ভারতকে হারানো যে কোনো দলের পক্ষেই কঠিন। তাই বলে রক্ষণাত্মক হতে চাই না।’

মুমিনুল ছাড়া অন্যরা হলেন- সাদমান ইসলাম, সাইফ হাসান, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, আবু জায়েদ রাহি এবং ইবাদত হোসেন। সাইফ জাতীয় দলে অভিষেকের অপেক্ষায়। টেস্ট দলের বাকি ক্রিকেটাররা টি ২০ সিরিজ খেলতে ভারতে রয়েছেন। ইন্দোরে প্রথম টেস্টে দু’দল মুখোমুখি হবে ১৪ নভেম্বর। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ২২ নভেম্বর শুরু হবে কলকাতায়। কলকাতা টেস্ট দিবা-রাত্রির।

এদিকে সাকিব-তামিমের অনুপস্থিতিকে বাড়তি চাপ হিসেবে দেখছেন না সাদমান। তিনি বলেন, ‘কোনো চাপ নেই। আমরা অন্য দলের সঙ্গে যেভাবে খেলি, সেভাবেই খেলব। সাকিব ভাই না থাকলে সবসময় চাপ বাড়ে। মিরাজ ও তাইজুল রয়েছেন। আশা করি, তারা সামলে নেবেন।’ আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় সাইফ হাসান। চাপ নিতে চান না তিনিও। একাদশে সুযোগ পেলে স্বাভাবিক খেলাটা খেলতে চান। সাইফ বলেন, ‘চাপ নেয়ার কিছু নেই। যেভাবে এতদিন খেলে এসেছি সেভাবেই খেলার চেষ্টা করব।’ টেস্ট দলের এই আট ক্রিকেটার কলকাতা হয়ে নাগপুরে গেছেন। সেখানে টি ২০ দলের সঙ্গে অনুশীলন করবেন তারা।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের ভারত সফর-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×