জর্ডানের সঙ্গে বাংলাদেশের জয়তুল্য ড্র

এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবল

  স্পোর্টস রিপোর্টার ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে বাংলাদেশ শক্তিশালী জর্ডানকে রুখে দিয়েছে। শুক্রবার বাহরাইনে অনুষ্ঠিত নিজেদের দ্বিতীয় গ্রুফ ম্যাচে বাংলাদেশ ১-১ গোলে ড্র করেছে এশিয়ার অন্যতম পরাশক্তির সঙ্গে। প্রথমার্ধের ইনজুরি সময়ে বাংলাদেশ পিছিয়ে পড়ে। জর্ডান পেনাল্টি থেকে গোল করে ম্যাচে এগিয়ে যায় (১-০)। ৭৬ মিনিটে ম্যাচে সমতা আনেন ইয়াসিন আরাফাত। কাজী রাহাতের থ্রো থেকে ইয়াসিনের হেডে বাংলাদেশ ম্যাচে সমতা পায় (১-১)। ম্যাচের বাকি সময় দুই দলই গোলের চেষ্টা করে ব্যর্থ হয়। জর্ডানের বিরুদ্ধে ড্র করায় বাংলাদেশ গাণিতিকভাবে টুর্নামেন্টে টিকে রয়েছে। বাংলাদেশের পরবর্তী ম্যাচ আগামীকাল ভুটানের বিপক্ষে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল তাদের প্রথম ম্যাচে স্বাগতিক বাহরাইনের কাছে ৩-০ গোলে হেরেছিল। বাহরাইনের বিরুদ্ধে ৮৯ মিনিট পর্যন্ত বাংলাদেশ পিছিয়ে ছিল। ইনজুরি সময়ে দুই গোল হজম করায় হারের ব্যবধান বড় হয়। বাংলাদেশ জাতীয় দল ২০১৬ বিশ্বকাপ বাছাইয়ে জর্ডান জাতীয় দলের বিপক্ষে ৭-১ গোলে হেরেছিল। তিন বছর পর অনূর্ধ্ব-১৯ দলের নিরপেক্ষ ভেন্যুতে পিছিয়ে থেকে ১-১ গোলে ড্র করা কৃতিত্বের বৈকি। বাংলাদেশের ড্র জয়ের সমতুল্য। কেননা, র‌্যাংকিংয়ে অনেক এগিয়ে জর্ডান। বিশ্ব র‌্যাংকিংয়ে বাংলাদেশ ১৮৪তম স্থানে। জর্ডান ৯৮তম।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×