টি ২০ বিশ্বকাপের আগে

রুদ্ররূপে অস্ট্রেলিয়া ক্ষুদ্ররূপে পাকিস্তান

  স্পোর্টস ডেস্ক ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পাক

পাকিস্তানের ইনিংস দেখে যে কারও মনে হতে পারে, পার্থের উইকেটে ব্যাটিং করা বুঝি পৃথিবীর কঠিনতম কাজ। যেখানে পুরো ২০ ওভার খেলেও আট উইকেটে ১০৬ রানের বেশি তুলতে পারেনি পাকিস্তান। অথচ, সেই উইকেটেই অস্ট্রেলিয়ার দুই ওপেনারের ভয়ংকর রুদ্ররূপ! মামুলি লক্ষ্য তাড়ায় পাকিস্তানের বোলারদের নাকের জল-চোখের জল এক করে ১১.৫ ওভারেই ‘খেল খতম’ করে দিলেন অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার।

শুক্রবার পার্থে তৃতীয় ও শেষ টি ২০-তে পাকিস্তানকে ১০ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজ ২-০তে জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। সিডনিতে প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত না হলে টানা দুটি সিরিজে হোয়াইটওয়াশ হতো টি ২০ র‌্যাংকিংয়ের একনম্বর দল পাকিস্তান। শেষ ছয় ম্যাচের পাঁচটিতে হেরেও বিস্ময়করভাবে শীর্ষেই থাকছে পাকিস্তান। তবে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের কথা ভেবে ঘুম উড়ে যেতে পারে তাদের!

একই রেসিপিতে শ্রীলংকা ও পাকিস্তানকে দুরমুশ করে অস্ট্রেলিয়া জানিয়ে রাখল, ঘরের মাঠে ২০২০ টি ২০ বিশ্বকাপে ফেভারিট হিসেবেই নামবে তারা। এই সংস্করণে তারা বছর শেষ করল টানা আট ম্যাচে অপরাজিত থেকে। এই প্রথম টি ২০ বিশ্বকাপ জয়ের স্বপ্ন দানা বাঁধছে অধিনায়ক অ্যারন ফিঞ্চের চোখে, ‘গত কয়েক সপ্তাহে যেভাবে নিজেদের প্রয়োগ করেছি আমরা, তাতে আশা করা যায় সামনে অনেক বড় কিছু অপেক্ষা করছে।’ শেষ ম্যাচে একেবারে সামনে থেকেই দলকে নেতৃত্ব দিয়েছেন ফিঞ্চ। ৩৬ বলে ৫২ রানে অপরাজিত থাকেন তিনি। প্রথম ওভারে মোহাম্মদ আমিরকে ছয় মেরে স্বাগত জানানো ওয়ার্নারও ছিলেন খুনে মেজাজে।

তিনি করেন ৩৫ বলে ৪৮* রান। দুই ওপেনারের আট চার ও পাঁচ ছক্কায় ৪৯ বল হাতে রেখেই জয়ের ঠিকানায় পৌঁছে যায় অস্ট্রেলিয়া। পাঁচ বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই ম্যাচসেরা হয়েছেন অসি পেসার শন অ্যাবট। আগুনে বোলিংয়ে চার ওভারে মাত্র ১৪ রানে দুই উইকেট নেন তিনি। সিরিজসেরা স্টিভেন স্মিথ। অ্যাবটের পাশাপাশি অস্ট্রেলিয়ার বাকি দুই পেসারও বেজায় ভুগিয়েছেন পাকিস্তানকে। কেন রিচার্ডসন তিনটি ও মিচেল স্টার্ক নেন দুই উইকেট। এই ত্রয়ীর তোপের মুখে দুই অঙ্ক ছুঁতে পারেন শুধু ইফতেখার আহমেদ (৪৫) ও ইমাম-উল-হক (১৪)।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান ১০৬/৮, ২০ ওভারে (ইমাম-উল-হক ১৪, ইফতেখার আহমেদ ৪৫। স্টার্ক ২/২৯, অ্যাবট ২/১৪, রিচার্ডসন ৩/১৮)। অস্ট্রেলিয়া ১০৯/০, ১১.৫ ওভারে (ডেভিড ওয়ার্নার ৪৮*, অ্যারন ফিঞ্চ ৫২*)।

ফল : অস্ট্রেলিয়া ১০ উইকেটে জয়ী।

সিরিজ : তিন ম্যাচের সিরিজ অস্ট্রেলিয়া ২-০তে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : অ্যাবট (অস্ট্রেলিয়া)। ম্যান অব দ্য সিরিজ : স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া)।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×