সবার উপরে খুলনা ও সিলেট

জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ড আজ শুরু

  স্পোর্টস রিপোর্টার ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ড থেকে প্রথম স্তরে শীর্ষে রয়েছে খুলনা। চতুর্থ রাউন্ড শেষেও সর্বোচ্চ দুই জয়ে শীর্ষে তারা। আজ থেকে শুরু হচ্ছে লিগের পঞ্চম রাউন্ডের খেলা। প্রথম স্তরে খুলনার প্রতিপক্ষ রাজশাহী। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম এই ম্যাচের ভেন্যু। বগুড়ায় প্রথম স্তরের অপর ম্যাচে রংপুরের মুখোমুখি হবে ঢাকা। দ্বিতীয় স্তরে পয়েন্ট টেবিলের সবার উপরে সিলেট। রাজশাহীতে আজ তাদের প্রতিপক্ষ ঢাকা মেট্রো। বরিশালে স্বাগতিকরা মুখোমুখি হবে চট্টগ্রামের। সব ম্যাচ শুরু সকাল ৯টা ৩০ মিনিটে। দুটি করে জয় ও ড্রয়ে খুলনার পয়েন্ট ২৬.৪৬। একটি করে জয় ঢাকা ও রাজশাহীর। ঢাকার পয়েন্ট ২০.৬, রাজশাহীর ১৩.৬১ এবং সবার নিচে রংপুর ৮.২২। দ্বিতীয় স্তরে সিলেট দুটি করে ম্যাচে হেরেছে ও জয় পেয়েছে। তাদের পয়েন্ট ২২.৫৪। বাকি তিন দল ঢাকা মেট্রো (১৭.৮), চট্টগ্রাম (১৭.৪২) ও বরিশাল (১৫.৬২) একটি করে জয় পেয়েছে। ব্যাটিংয়ে এখন পর্যন্ত তিনশ’ ছাড়ানো রান করেছেন পাঁচ ব্যাটসম্যান- খুলনার এনামুল হক বিজয় (৩৭০), ঢাকার তৈয়বুর রহমান (৩৫৪), চট্টগ্রামের পিনাক ঘোষ (৩৪১), খুলনার ইমরুল কায়েস (৩২৬) ও ঢাকা মেট্রোর সাইফ হাসান (৩২১)। সর্বোচ্চ দুটি সেঞ্চুরি এনামুল হকের। সর্বোচ্চ স্কোর ইমরুলের (২২০*)।

বোলিংয়ে বাকিদের ধরাছোঁয়ার বাইরে খুলনার আবদুর রাজ্জাক। আগের ম্যাচে ১২ উইকেট নেয়া এই বাঁ-হাতি স্পিনার চার ম্যাচে নিয়েছেন ২৫ উইকেট। শীর্ষ পাঁচ বোলারের মধ্যে একমাত্র সুমন খান পেসার।

বাকিরা সবাই স্পিনার। রংপুরের সোহরাওয়ার্দী শুভ ১৬ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে। ঢাকার সুমন খান ও রাজশাহীর সানজামুল ইসলাম পেয়েছেন ১৫টি করে উইকেট। দুই ম্যাচে খুলনার মেহেদী হাসান নিয়েছেন ১৪ উইকেট।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×