চার ম্যাচই ড্র

  স্পোর্টস ডেস্ক ১৩ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে চারটি ম্যাচই দেখেছিল জয়-পরাজয়। পঞ্চম রাউন্ডে হল উল্টোটা। এবার চার ম্যাচের সবগুলোই ড্র হয়েছে।

প্রথম স্তরে গত আসরের চ্যাম্পিয়ন রাজশাহীর সঙ্গে ড্র করে পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে খুলনা। তাদের টপকে যাওয়ার সুযোগ হাতছাড়া করেছে ঢাকা, রংপুরের সঙ্গে ড্র করেছে তারা।

দ্বিতীয় স্তরের ম্যাচে ঢাকা মেট্রোর সঙ্গে ড্র করে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে সিলেট। বরিশালে স্বাগতিকদের সঙ্গে চট্টগ্রামের ম্যাচ হয়েছে মাত্র ঘণ্টাখানেক। ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব সবচেয়ে বেশি পড়েছে এই ম্যাচে, যার ফল নিশ্চিতভাবে হয়েছে ড্র। মিরপুরে প্রথম ইনিংসে চার উইকেটে ১৫৪ রানে মঙ্গলবার শেষ দিনে খেলতে নামে খুলনা। রাজশাহীর ১৫১ রানের জবাবে তারা গুটিয়ে যায় ২০১ রানে। রাজশাহীর অলরাউন্ডার ফরহাদ রেজা ছয় উইকেট নেন।

রাজশাহী দ্বিতীয় ইনিংসে খেলতে পেরেছে দুই সেশন। অভিষেক মিত্রর (৫১) হাফ সেঞ্চুরিতে সাত উইকেটে ১৯১ রান করে তারা। খুলনার স্পিনার আবদুর রাজ্জাক চার উইকেট নেন। খুলনার পক্ষে প্রথম ইনিংসে সাত উইকেট নেয়া রুবেল হোসেন হয়েছেন ম্যাচসেরা। এই ম্যাচে সাড়ে তিন পয়েন্ট পেয়েছে খুলনা। পাঁচ ম্যাচ শেষে ২৯.৯৬ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। শেষ ম্যাচ তারা খেলবে দ্বিতীয় স্থানে থাকা ঢাকার বিপক্ষে।

এদিকে ম্যাচসেরা নাসির হোসেনের অপরাজিত ১৬১ রানের দুর্দান্ত ইনিংসের সুবাদে বগুড়ায় রংপুর দ্বিতীয় ইনিংস ঘোষণা করে নয় উইকেটে ২৭১ রানে। জয়ের জন্য ঢাকা লক্ষ্য পায় ২৮৪ রানের। লাঞ্চে যাওয়ার আগে ৪৪ রানে দুই ?উইকেট হারালে সতর্ক ব্যাটিং করে তারা। রাকিবুল হাসান ১৭৩ বলে ৮০ রানে অপরাজিত ছিলেন। চার উইকেটে ১৭৬ রানে খেলা শেষ করে ঢাকা। রাজশাহীতে দ্বিতীয় ইনিংসে রানের পাহাড় গড়ে ঢাকা মেট্রো। মার্শাল আইয়ুবের ১৬৩ রানের সুবাদে ছয় উইকেটে ৩৯৫ রানে ইনিংস ঘোষণা করে তারা। সিলেটের পক্ষে এনামুল হক জুনিয়র ও অলক কাপালি দুটি করে উইকেট পান।

৩৫৬ রানের লক্ষ্যে তৌফিক খান ও শানাজ আহমেদের ১২৪ রানের জুটিতে লড়াই করে সিলেট। চার উইকেটে ১৮৭ রানে দিন শেষ করে তারা। তৌফিক ৭৫ ও শানাজ ৬১ রান করেন। ঢাকা মেট্রোর পক্ষে তাসকিন আহমেদ তিন উইকেট পান। বরিশালে শেষ দিনও ছিল বৃষ্টির দাপট। ম্যাচ শুরু হয় বেলা ৩টায়। বরিশাল টস জিতে ব্যাট করতে নেমে তিন উইকেটে ৭০ রানে ইনিংস ঘোষণা করে। চট্টগ্রাম কোনো উইকেট না হারিয়ে দিন শেষ করে ৪৫ রানে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×