টেস্টে দ্রুততম ২৫০ উইকেট অশ্বিনের

  স্পোর্টস ডেস্ক ১৫ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অশ্বিন

ভারতের তারকা অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের মুকুটে নতুন পালক। ঘরের মাঠে টেস্টে দ্রুততম ২৫০ উইকেটের মালিক হলেন তিনি। বৃহস্পতিবার ইন্দোরের হোলকার স্টেডিয়ামে বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হককে বোল্ড করে নতুন কীর্তি গড়লেন অশ্বিন। ভারত-বাংলাদেশ প্রথম টেস্টের প্রথম দিনে ভারতের পেসাররা শুরু থেকেই নজর কাড়েন।

অশ্বিনও ভেল্কি দেখান। মুমিনুলকে ফিরিয়ে দিয়ে ঘরের মাঠে দ্রুততম ২৫০তম উইকেট নেন তিনি। ৪২ টেস্ট ম্যাচে ২৫০ উইকেট হল তার। এই নজির গড়ে ভারতের সাবেক স্পিনার অনিল কুম্বলে ও হরভাজন সিংয়ের সঙ্গেও একই আসনে বসে পড়লেন অশ্বিন।

ঘরের মাঠে কুম্বলে ৪৩ ম্যাচে ২৫০ উইকেট নিয়েছিলেন। একই মাইলস্টোনে পৌঁছতে ভাজ্জি খেলেন ৫১ টেস্ট ম্যাচ। অশ্বিন অবশ্য অগ্রজদের থেকে একটু তাড়াতাড়ি ২৫০ উইকেট নেন। টেস্টে তার শিকার সংখ্যা ৩৫৯। শ্রীলংকার কিংবদন্তি স্পিনার মুত্তিয়াহ মুরালিধরনও ৪২ ম্যাচে ২৫০ উইকেট নিয়েছিলেন। এতদিন পর্যন্ত মুরালিই ছিলেন দ্রুততম ২৫০ উইকেট শিকারি।

ইন্দোরে মুরালিকে ছুঁয়ে ফেলেন অশ্বিন। প্রায় বছরদেড়েক পরে ভারতীয় দলে প্রত্যাবর্তন হয় অশ্বিনের। ক্যারিবিয়ান সফরে দলের সঙ্গে গেলেও একটি ম্যাচেও নামেননি তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে ১৫ উইকেট নেন অশ্বিন। বাংলাদেশের বিরুদ্ধে পুরনো ছন্দের ঝলকানি অশ্বিনের বোলিংয়ে। বৃহস্পতিবার প্রথম টেস্টের প্রথমদিন অশ্বিন ৪৩ রানে দুই উইকেট নেন।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের ভারত সফর-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×