মেসির ফ্রিকিক রহস্য

  মার্কা ২৯ ডিসেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেসি

বার্সেলোনায় লিওনেল মেসি-লুইস সুয়ারেজ-নেইমার, দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র) ত্রিফলা দু’বছর আগে ভেঙে গিয়েছে। কিন্তু মাঠের বাইরে ছবিটা বদলায়নি। সুয়ারেজের বিবাহবার্ষিকীতে ফের এক ফ্রেমে তারকাত্রয়ী।

বৃহস্পতিবার রাতে উরুগুয়েতে সতীর্থের দশম বিবাহবার্ষিকীর অনুষ্ঠানে স্ত্রী আন্তোনেল্লা ও বড় ছেলে থিয়াগোকে নিয়ে হাজির হয়েছিলেন মেসি। ছিলেন জর্দি আলবা, সের্গিও বুসকেটসের মতো বার্সেলোনার অন্য তারকারাও। কিন্তু আকর্ষণের কেন্দ্রে ছিলেন এমএসএন (মেসি, সুয়ারেজ ও নেইমার)।

উৎসবের আবহেই মেসি ফাঁস করলেন তার ফ্রিকিক থেকে গোল করার রহস্য। এখন পর্যন্ত ৫২টি গোল ফ্রিকিক থেকে করেছেন আর্জেন্টিনা অধিনায়ক। এই মৌসুমে লা লিগায় এখন পর্যন্ত ১২টি ফ্রিকিক নিয়েছিলেন তিনি। গোল করেছেন চারটি। অবিশ্বাস্য সাফল্যের রহস্যটা কী? এক সাক্ষাৎকারে ৩২ বছর বয়সী মেসি বলেছেন, ‘শট নেয়ার আগে ভালো করে পর্যবেক্ষণ করি গোলরক্ষককে। কীভাবে সে মানবপ্রাচীর সাজিয়েছে। কীভাবে নিজেকে প্রস্তুত করছে বল আটকানোর জন্য। ফ্রিকিকের সময় দাঁড়িয়ে থাকছে, না এগোচ্ছে সব কিছু খুঁটিয়ে দেখেই শট মারি।’

ছ’টি ব্যালন ডি’অরজয়ী তারকা যোগ করেন, ‘দিনের পর দিন এভাবে ফ্রিকিক অনুশীলন করেছি। ধীরে ধীরে উন্নতি করেছি।’

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×