পাকিস্তান সফর নিয়ে নতুন দুশ্চিন্তায় ক্রিকেটাররা

  স্পোর্টস রিপোর্টার ১৬ জানুয়ারি ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

পাকিস্তান সফরে এর আগে কোনো ওডিআই ছিল না। তাই মাশরাফি মুর্তজার যাওয়া নিয়ে কথা ওঠেনি। তবে তিনি জানিয়েছিলেন, এমন পরিস্থিতিতে পাকিস্তানে যেতেন। এবার পাকিস্তান সফরে তিনটি টি ২০ ও দুটি টেস্টের সঙ্গে যুক্ত হয়েছে একটি ওয়ানডেও। মাশরাফির কথা তাই এসেই যাচ্ছে। সবশেষ ভারত সফরে টেস্ট দলের নেতৃত্ব দেয়া মুমিনুল হক সবার আগে পাকিস্তান যেতে লিখিতভাবে সম্মতি জানান।

পাকিস্তানে যাওয়ার ব্যাপারে রাজি টি ২০ অধিনায়ক মাহমুদউল্লাহও। তবে সফরের বিষয়ে তিনি দু’দিন আগে কোনো মন্তব্য করতে রাজি হননি। মঙ্গলবার পাকিস্তান সফর নিশ্চিত হয়েছে। এ নিয়ে খেলোয়াড়রা মুখ খুলছেন না। যারা এর আগে পাকিস্তান যেতে রাজি হয়েছেন এখন তিনবার সফরের কথা শুনে খুশি হতে পারছেন না তারাও।

পাকিস্তান সফরে যাওয়া নিয়ে মাশরাফি বলেছিলেন, ‘এই অবস্থায় আমি থাকলে পাকিস্তানে যেতে রাজি হতাম। তবে পরিবারের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিতাম। আমি চাই সব জায়গায় ক্রিকেট হোক।’ একটি ওয়ানডে যুক্ত হওয়ায় মাশরাফিকেও এখন ভাবতে হবে। কাল তার কোনো মন্তব্য পাওয়া যায়নি। মুমিনুল অনেকের কাছ থেকেই পাকিস্তানের অবস্থা জানার চেষ্টা করেছেন। শোনা গেছে, মাহমুদউল্লাহ রাজি থাকলেও তার পরিবার থেকে বাধা এসেছে। ক্রিকেটারদের মধ্যে একমাত্র মুশফিকুর রহিমই পাকিস্তান যেতে রাজি নন।

নাম প্রকাশ না করার শর্তে জাতীয় দলের এক ক্রিকেটার বলেন, ‘আমরা বেশ কয়েকজন আলোচনা করেছি। সবাই সংক্ষিপ্ত সময়ের জন্য পাকিস্তান যেতে চাই। এখন তো দেখছি তিনবার যেতে হবে। এটা অবশ্যই সবাইকে নতুন করে চিন্তায় ফেলে দিয়েছে।’ তবে কোচিং স্টাফদের মধ্যে একবারও যাবেন না নিউজিল্যান্ডের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি। সূচি অনুযায়ী তিন ভেন্যুতে হবে খেলা। ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরে তিনটি টি ২০ ম্যাচ। এরপর দ্বিতীয় সফরে রাওয়ালপিন্ডিতে ৭-১১ ফেব্রুয়ারি প্রথম টেস্ট। মার্চে বিরতি দিয়ে এপ্রিলে একটি ওয়ানডে ও দ্বিতীয় টেস্ট করাচিতে।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের পাকিস্তান সফর-২০২০

আরও
আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত