ফাইনালে জয়ের আশা তো করবেই রাজশাহী

  স্পোর্টস রিপোর্টার ১৭ জানুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চাপকে তুড়ি মেরে উড়িয়ে শিরোপা জিততে প্রস্তুত আন্দ্রে রাসেলরা। চট্টগ্রামের মুঠো থেকে ম্যাচ কেড়ে নিয়ে ফাইনালে ওঠা রাজশাহী রয়্যালসের অধিনায়ক রাসেল জয় ছাড়া আর কিছুই ভাবছেন না...

প্রশ্ন : যেভাবে আপনারা ফাইনালে এসেছেন তাতে কি রাজশাহী রয়্যালস ফেভারিট?

রাসেল : অদ্ভুত প্রশ্ন! ফাইনালে খেললে জয়ের আশা তো করবই। জয় ছাড়া আমাদের চিন্তায় আর কিছুই নেই। আমরা কাল রাতে (বুধবার) দল হিসেবে খেলেছি। নিজেদের সামর্থ্য দেখিয়েছি। আগামীকাল (আজ) রাতেও ভালো খেলা উপহার দেয়ার চেষ্টা করব।

প্রশ্ন : খুলনা টাইগার্সের বিপক্ষে আসল চ্যালেঞ্জটা কি?

রাসেল : নির্দিষ্ট কোনো একজনকে নিয়ে পরিকল্পনা করছি না। তাদের সব উইকেট নেয়ার লক্ষ্য নিয়ে মাঠে নামব। নতুন দিনে কে চ্যালেঞ্জ হবে সেটা আগে থেকে জানা যাবে না। এটা তাদের দিন হলে কোনোভাবেই রোখা যাবে না। তাদের অনেক ম্যাচজয়ী খেলোয়াড় আছে।

প্রশ্ন : টস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে কি?

রাসেল : টস খুবই গুরুত্বপূর্ণ। খুলনা কোয়ালিফায়ারে প্রথমে ব্যাট করে ভালো রান তুলেছিল। আমরা দ্রুত উইকেট হারিয়ে পেছনে পড়ে যাই। আগে ব্যাট করলে ১৭০’র বেশি করার চেষ্টা করব। তবে টসের ওপর নিয়ন্ত্রণ নেই কারও।

প্রশ্ন : আপনার দুই ওপেনার আপনার জন্য স্বস্তির নিশ্চয়?

রাসেল : যে কোনো দলেই দুই ওপেনার যদি ভালো থাকে, তাহলে পাওয়ার প্লে’তে ভালো স্কোর এনে দেবে। লিটন ও আফিফ সত্যিই অনেক ভালো করেছে। গত ম্যাচে তারা কিছুটা সংগ্রাম করেছে, কিন্তু বলতে পারব না যে ব্যর্থ হয়েছে। আগামীকাল (আজ) আমরা যেমন আশা করছি তারা হয়তো সেভাবেই শুরুটা করবে। দলের সবাই উজ্জীবিত।

প্রশ্ন : আগের বিপিএলের তুলনায় এবার উইকেট কেমন ছিল?

রাসেল : মাঠকর্মীদের কৃতিত্ব দিতেই হবে। তারা দারুণ কাজ দেখিয়েছেন। শেষ কয়েক বছর স্পিনারদের জন্য প্রচুর সুবিধা ছিল, যা ক্রিকেটের জন্য ভালো নয়। স্পিনাররাই নিয়ন্ত্রণ করত। এবার পেসাররা নিয়ন্ত্রণ করেছে। ব্যাটসম্যানরাও এখানে নিজেদের মেলে ধরতে পারছে। এবার অনেক ভালো উইকেট পেয়েছি। পেসার, স্পিনার ও ব্যাটসম্যান সবাই নিজেদের পরিকল্পনা কাজে লাগিয়ে ভালো ফল পেয়েছে।

প্রশ্ন : ফাইনালে অধিনায়ক হিসেবে বাড়তি চাপ অনুভব করছেন?

রাসেল : না, না। আমি চাপের মধ্যে খেলতে অভ্যস্ত। চাপের মুখে ব্যাটিং, বোলিং করতে অভ্যস্ত। এখান থেকে অনেক কিছু শিখছিও। নেতৃত্ব দিয়ে এই ছেলেদের অনেকদূর এগিয়ে নেয়ার পরিকল্পনা আমার।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×