নেতৃত্ব ছাড়লেন ডু প্লেসি

  বিবিসি স্পোর্ট ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্লেসি

দলের ‘বৃহত্তর স্বার্থে’ দক্ষিণ আফ্রিকা টেস্ট ও টি ২০ অধিনায়ক হিসেবে সরে দাঁড়িয়েছেন ফাফ ডু প্লেসি। ৩৫ বছর বয়সী এই প্রোটিয়া ব্যাটসম্যান ২০১২ সাল থেকে সরে দাঁড়ানোর আগ পর্যন্ত তিন ধরনের ক্রিকেটে ১১২ ম্যাচে দেশকে নেতৃত্ব দিয়েছেন। অধিনায়ক হিসেবে ৫,১০১ রান করেছেন। এর মধ্যে রয়েছে ১১টি সেঞ্চুরি। গত মাসে ডু প্লেসির জায়গায় ওয়ানডে অধিনায়ক হন কুইন্টন ডি কক।

এক বিবৃতিতে ডু প্লেসি বলেন, ‘অধিনায়ক হিসেবে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয়াটা ছিল খুবই কঠিন।’ তার নেতৃত্বে ইংল্যান্ড বিশ্বকাপে বাজে সময় কাটায় দক্ষিণ আফ্রিকা। টেস্ট চ্যাম্পিয়নশিপেও সময়টা ভালো যাচ্ছে না তাদের। লাল বলের ক্রিকেটের নেতৃত্ব ছাড়তে চান, এমন আভাস দিয়েছিলেন গত মাসেই। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে তাকে বিশ্রামে রেখে নেতৃত্বভার দেয়া হয় কুইন্টন ডি কককে।

এরপর টি ২০ সিরিজেও বিশ্রাম দেয়া হয় এই সংস্করণে ৪৪ ম্যাচে এক সেঞ্চুরিতে এক হাজার ৩৬৩ রান করা ডু প্লেসিকে। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার পরিচালক গ্রায়েম স্মিথ ওই সময় জানিয়েছিলেন, ডি কককে স্থায়ীভাবে অধিনায়ক করার কথা ভাবছে বোর্ড।

এরপরই এলো ডু প্লেসির এই ঘোষণা। ৬৫ টেস্টে নয় সেঞ্চুরিতে তিন হাজার ৯০১ রান করা এই ব্যাটসম্যান বলেন, ‘এটা ছিল অন্যতম কঠিন সিদ্ধান্ত। কুইন্টন (ডি কক), মার্ক বাউচার ও আমার সতীর্থদের সমর্থন দিয়ে যেতে আমি প্রতিজ্ঞাবদ্ধ।’

আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৬,৪৫,৬০৬১,৩৯,৫৫২২৯,৯৭১
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×