খেলা পণ্ড করে দিতে পারে বৃষ্টি

  ক্রিকবাজ ০৫ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

যে কোনো ক্রিকেট ম্যাচের আগে উইকেট নিয়ে চায়ের কাপে ঝড় ওঠে। কিন্তু নারী টি ২০ বিশ্বাকাপের সেমিফাইানালের আগে বাইশ গজ ফেলে সবার চোখ এখন আকাশে! টুর্নামেন্টের দুটি সেমিফাইনালই আজ ভেসে যেতে পারে বৃষ্টিতে। রিজার্ভ ডে না থাকায় কপাল পুড়তে পারে স্বাগতিক অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের। সিডনিতে আজ প্রথম সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে ইংল্যান্ড। চার ঘণ্টা পর একই ভেন্যুতে দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

মঙ্গলবার সিডনিতে গ্রুপপর্বের শেষ দুটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল। আজও বৃষ্টির সম্ভাবনা ৬০ থেকে ৮০ শতাংশ। এমনিতে টি ২০তে ফল হতে দুই দলকে অন্তত পাঁচ ওভার করে খেলতে হয়। কিন্তু টি ২০ বিশ্বাকাপের নতুন প্লেয়িং কন্ডিশন অনুযায়ী ম্যাচের ফল হতে দু’দলকে সর্বনিম্ন ১০ ওভার করে খেলতে হবে। এই শর্ত পূরণ না হলে ম্যাচ পরিত্যক্ত হয়ে যাবে। সেক্ষেত্রে নিয়ম অনুযায়ী ফাইনালে যাবে দুই গ্রুপ চ্যাম্পিয়ন ভারত ও দক্ষিণ আফ্রিকা।

এ পরিস্থিতিতে সেমিফাইনালের জন্য রিজার্ভ ডে রাখার অনুরোধ করেছিল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। কিন্তু আইসিসি তা নাকচ করে দিয়েছে। আইসিসি জানিয়েছে, একবার প্লেয়িং কন্ডিশন চূড়ান্ত করার পর তাতে পরিবর্তন আনার সুযোগ নেই।

শেষ পর্যন্ত বৃষ্টিতে কপাল পুড়লে বর্তমান ও সাবেক দুই চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের প্রতি চরম অবিচার হবে। টি ২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগের চার ম্যাচের প্রতিটিই জিতেছে অস্ট্রেলিয়ার মেয়েরা। অন্যদিকে নারী টি ২০তে ভারতের বিপক্ষে ২০ ম্যাচের ১৬টি জিতেছে ইংল্যান্ড।

ঘটনাপ্রবাহ : নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ - ২০২০

আরও
আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত