নির্বাচন নিয়ে বাফুফের ‘হ্যাঁ’ ‘না’ ভোট

  স্পোর্টস রিপোর্টার ২৭ মার্চ ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাফুফে

করোনাভাইরাস আতঙ্কে নিশ্চল ক্রীড়াঙ্গন। ব্যতিক্রম বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। নির্বাচন নিয়ে সরগরম বাফুফে। কর্মচারী-কর্মকর্তা সবাই আসছেন নিয়মিত। নির্বাচন সংক্রান্ত কাগজপত্র জমা দিতে অনেকেই আসেন। সরকার ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত জরুরি কাজ ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করেছে। এই ঘোষণায় বেকায়দায় পড়েছে বাফুফে। শেষতক নির্বাচন হবে কি না এ বিষয়ে আজ নির্বাহী কমিটির জরুরি সভা হওয়ার কথা ছিল। কিন্তু দেশে সভা-সমাবেশ ও মিছিল নিষিদ্ধ। এর ফলে বাফুফে এখন ‘হ্যাঁ’ বা ‘না’ ভোটে চলে গেছে। সাধারণ সম্পাদক এক চিঠিতে নির্বাহী কমিটির সবাইকে ২০ এপ্রিল নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে ‘হ্যাঁ’ বা ‘না’ মতামত জানাতে বলেছেন। আজ সন্ধ্যার মধ্যে বাফুফের ই-মেইলে অথবা ডাকযোগে এই সিদ্ধান্ত জানাতে হবে। এই ‘হ্যাঁ’ বা ‘না’ পরিস্থিতি জানাতে গিয়েও বিপাকে পড়ছেন বাফুফের অনেক সদস্য।

নির্বাহী কমিটির অন্যতম সিনিয়র সদস্য ফজলুর রহমান বাবুল বলেন, ‘এই পরিস্থিতিতে উত্তর দেয়াটাও কঠিন। অফিস-আদালত সব বন্ধ। চিঠি পাঠানোর মতো লোক পাওয়া যাচ্ছে না। এরপরও বিশেষ অবস্থায় পাঠিয়েছি।’ বাফুফের অন্যতম সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি বলেন, ‘আমি সভাপতিকে কয়েকদিন আগেই চিঠি দিয়েছি। এরপরই সভা করা যেত। সময়ক্ষেপণ করায় এখন এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।’ বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ এই বিশেষ সভা না করে ‘হ্যাঁ’ বা ‘না’ ভোট সম্পর্কে বলেন, ‘এই পরিস্থিতিতে সভা করা কঠিন। এজন্য চিঠিতে মতামত জানানোর অনুরোধ করা হয়েছে। মতামতের পরিপ্রেক্ষিতে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।’

নির্বাচন পেছানোর প্রসঙ্গে সোহাগ বলেন, ‘নির্বাহী কমিটির অধিকাংশের মত থাকে যদি নির্বাচন পেছানোর, তখন আমরা ফিফা ও এএফসির সঙ্গে যোগাযোগ করব। ফিফা ও এএফসি সম্মতি দিলেই কমিটির মেয়াদ বিশেষ পরিপ্রেক্ষিতে বর্ধিত হবে এবং নির্বাচন পরে অনুষ্ঠিত হবে।’ বাফুফের সহ-সভাপতি বাদল রায় বলেন, ‘আমি আগেও বলেছি এখনও বলছি, এই মুহূর্তে কোনোভাবেই নির্বাচন করা সম্ভব নয়। দেশের মানুষের পাশে এখন দাঁড়াতে হবে। নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করার অনুরোধ থাকবে আমার পক্ষ থেকে।’ এদিকে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, নির্বাচন কমিশন পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত নির্বাচন পরিচালনা করতে অপারগতা জানিয়েছে।

আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ২৫
বিশ্ব ৮,৫৬,৯১৭১,৭৭,১৪১৪২,১০৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×