খেলার আঙিনায় খেলা নেই

  স্পোর্টস রিপোর্টার ২৭ মার্চ ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আঙিনা

মহান স্বাধীনতা দিবসে প্রতি বছর খেলাধুলায় মেতে থাকে ক্রীড়াঙ্গন। এ বছর চিত্রটা বদলে গেছে। জনমানবহীন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম চত্বর। কোনো কোলাহল নেই। করোনাভাইরাস সংক্রমণ রোধে লকডাউনে ভুতুড়ে অবস্থা ক্রীড়াবিদদের প্রাণের বঙ্গবন্ধু স্টেডিয়াম চত্বর। প্রতি বছর জাতীয় দিবস ও বিজয় দিবস- এ দুটি দিনকে কেন্দ্র করে কোলাহলপূর্ণ হয়ে উঠে স্টেডিয়াম চত্বর। জাতীয় ক্রীড়া ফেডারেশনের নির্দেশনা থাকায় এই দুটি দিনকে ঘিরে খেলা আয়োজন করতে হয় ক্রীড়া ফেডারেশন ও অ্যাসোসিয়েশনগুলোকে। শত শত ক্রীড়াবিদ নিজ নিজ খেলায় অংশ নেন।

শহীদ ক্যাপ্টেন (অব.) এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়াম, মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়াম, মওলানা ভাসানী হকি স্টেডিয়াম, শহীদ তাজউদ্দীন আহমদ স্টেডিয়াম, শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্স, শহীদ নূর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়াম এবং পল্টন আউটার স্টেডিয়ামে স্বাধীনতা ও জাতীয় দিবসকে ঘিরে চলে নানা খেলার আয়োজন। সেই ক্রীড়াচত্বরে সুনসান নীরবতা। প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের বিশেষ ছুটির নির্দেশে সরকারি-বেসরকারি অফিস বন্ধ। স্টেডিয়ামপাড়ার দোকানগুলোও খোলেনি কেউ। বন্ধ সব খেলাধুলা।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ক্যাম্প বসিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। দেশের মানুষকে করোনাভাইরাসে ঘর থেকে বের না হতে পরামর্শ দিয়েছে সরকার। জনগণ যাতে অকারণে রাস্তায় বের না হয় সেজন্য দেশের ৬৪ জেলায় বিশেষভাবে কাজ করছেন সেনাবাহিনীর সদস্যরা। একইভাবে ঢাকার বিভিন্ন স্থানের মতো স্টেডিয়ামপাড়াসহ আশপাশের এলাকায় জনগণকে বাইরে বের হতে নিরুৎসাহিত করার জন্য টহল দিতে হকি স্টেডিয়ামে ক্যাম্প করেছে সেনাবাহিনী।

আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৭,১০,৯৮৭১,৫০,৭৮৮৩৩,৫৫৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×