করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় এবার আকরাম খানরা

  স্পোর্টস রিপোর্টার ৩০ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতীয় দলের ক্রিকেটাররা এ মাসের বেতনের অর্ধেক টাকা করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য দেয়ার ঘোষণা দিয়েছেন। বড় অঙ্কের অনুদান দেয়ার পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। একই সঙ্গে করোনাভাইরাস প্রতিরোধে এগিয়ে আসছেন সাবেক ক্রিকেটাররা। সাবেক অধিনায়ক আকরাম খানের নেতৃত্বে এই কাজে তারা এক হচ্ছেন। দু-একদিনের মধ্যে নিজেদের এই সংক্রান্ত ঘোষণা দেবেন সাবেকরা। রোববার যুগান্তরকে আকরাম খান বলেন, ‘আমরাও পরিকল্পনা করছি কিছু করার। এরই মধ্যে আলোচনা এগিয়েছে।’ বিসিবির মাধ্যমে নাকি নিজেরা সরাসরি কিছু করবেন জানতে চাইলে তিনি বলেন, ‘এসব নিয়েই আমরা দু-একদিনের মধ্যে আলোচনা করে জানাব। বিসিবি তো কিছু করবেই। বর্তমান ক্রিকেটাররাও যেটা করেছে, সেটা অনেক কিছু। আমরা দ্রুত ঘোষণা দেব।’

আকরাম খান, খালেদ মাহমুদ, নাঈমুর রহমান দুর্জয়রা বিসিবির পরিচালক। বিসিবিকে ছাড়া আলাদা কিছু করার পরিকল্পনা তাদের। করোনার কারণে দেশের সব খেলা বন্ধ রয়েছে। প্রথম রাউন্ডের খেলা হওয়ার পর ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগও স্থগিত। এ মৌসুমে ঢাকা লিগ আর না-ও হতে পারে। যারা সারা বছর ঢাকা লিগের দিকে তাকিয়ে থাকেন, চুক্তির বাইরে থাকা সেসব ক্রিকেটারের জন্য অনুদান দেয়ার ঘোষণা দিয়েছে বিসিবি। দুঃসময়ে দেশের জনপ্রিয় খেলা ক্রিকেটের সঙ্গে যারা সংশ্লিষ্ট আছেন, তারা একে-অপরের জন্য এগিয়ে আসছেন।

অন্য ভূমিকায় মন্নাফ রাব্বী

করোনাভাইরাসের দুর্যোগে অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন অনেক ক্রীড়াবিদ। ভিন্নভাবে সামাজিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন ফুটবলার মন্নাফ রাব্বী। প্রিমিয়ার লিগ স্থগিত হওয়ায় তিনি চলে গেছেন যশোরের চূড়ামনকাঠিতে নিজ বাড়িতে। সেখানে করোনাভাইরাস সংক্রমণ রোধে এলাকার রাস্তাঘাট জীবাণুমুক্ত করতে স্প্রে করছেন চট্টগ্রাম আবাহনীর এই মিডফিল্ডার। মুখে মাস্ক এবং হাতে গ্লাভস পরে এলাকার প্রতিটি গলি, বাড়ির আনাচেকানাচে ছিটাচ্ছেন জীবাণুনাশক স্প্রে।

আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত