চার মাস বেতন নেবেন না রোনাল্ডোরা

  স্পোর্টস ডেস্ক ৩০ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

শুধু স্বাস্থ্য নয়, জীবনের সবদিক থেকেই ভয়ংকর হয়ে উঠেছে করোনা। বিশ্বের অর্থনীতিকে স্থবির করে দেয়া এই ভাইরাসের প্রভাবে চাকরি হারাচ্ছেন বহু মানুষ। খেলার জগতেও পড়েছে এর আঁচড়। মাঠের খেলা বন্ধ হয়ে যাওয়ায় ইউরোপের ফুটবল ক্লাবগুলোর আয়ে পড়েছে বিরূপ প্রভাব। এই পরিস্থিতিতে ক্লাবকে টিকিয়ে রাখার স্বার্থে দারুণ এক উদ্যোগ নিলেন জুভেন্টাসের খেলোয়াড়রা। করোনার আর্থিক ক্ষতি পোষাতে চার মাসের বেতন ছেড়ে দিলেন রোনাল্ডোরা।

নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে জুভেন্টাস কর্তৃপক্ষ জানিয়েছে, বেতন কমানোর ব্যাপারে ক্লাবের সঙ্গে শনিবার সমঝোতায় পৌঁছেছেন সিনিয়র দলের কোচ মাউরিসিও সারি ও সব খেলোয়াড়। দুই পক্ষের সমঝোতায় ২০১৯-২০ অর্থবছরে জুভেন্টাসের মোট ব্যয়ের ৯০ মিলিয়ন ইউরো বেঁচে যাবে, যা কোচ ও মূল দলের খেলোয়াড়দের মার্চ, এপ্রিল, মে ও জুন মাসের বেতনের সমান। এই অর্থ দিয়ে ক্লাবের কর্মচারীদের বেতন দেয়ার পাশাপাশি অন্যান্য খরচ মেটানো হবে। রোনাল্ডোরা চার মাসের বেতন ছেড়ে দেয়ায় অনেকের চাকরি বেঁচে গেল।

সংকটময় এই সময়ে আর্থিক ক্ষতির ধাক্কা সামাল দিতে বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ ও বরুশিয়া ডর্টমুন্ডসহ আরও কিছু ক্লাব খেলোয়াড়দের বেতন কমানোর পথ বেছে নিয়েছে। বার্সেলোনার খেলোয়াড়রা এ নিয়ে আপত্তি তুললেও জুভেন্টাসের খেলোয়াড়রা স্বেচ্ছায় চার মাস ক্লাবের কাছ থেকে বেতন না নেয়ার মানবিক পদক্ষেপ নিলেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত