বিশ্বকাপে উঠে গেইলের বার্তা

  ওয়েবসাইট। ২৩ মার্চ ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বড় বাঁচা বেঁচে গেছে প্রথম দু’বারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। ২০১৯ বিশ্বকাপের জন্য সরাসরি কোয়ালিফাই করতে পারেনি তারা। খেলতে হয়েছে বাছাইপর্ব। সুপার সিক্সে নিজেদের শেষ ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে জিতলে বিশ্বকাপ নিশ্চিত। হারলে অন্য দলগুলোর ওপর নির্ভর করতে হতো- এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে ছিল ক্যারিবিয়ানরা। ১৯৯ রানের লক্ষ্য রেখে হেরে যেতেও পারত উইন্ডিজ। বৃষ্টিতে ম্যাচ পণ্ড হওয়ায় ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে পাঁচ রানে হেরে যায় স্কটল্যান্ড। বিশ্বকাপ নিশ্চিত হয় ওয়েস্ট ইন্ডিজের। এরপরই ক্রিস গেইল নিজের দলের জন্য দিয়েছেন একটি বার্তা।

বাছাইপর্বে প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সেঞ্চুরি পেয়েছিলেন গেইল। নেদারল্যান্ডসের বিপক্ষে খেলেছিলেন ৪৬ রানের ইনিংস। বাকি সব ম্যাচে নিজের ছায়া হয়ে ছিলেন। বুধবার বিশ্বকাপ মূলপর্ব নিশ্চিত করার মতো গুরুত্বপূর্ণ লড়াইয়েও ইনিংসের প্রথম বলেই আউট হন গেইল। এভিন লুইসের ৬৬ ও মারলন স্যামুয়েলসের ৫১ রানে ভর করে ৪৮.৪ ওভারে অলআউট হওয়ার আগে ১৯৮ রান করে ওয়েস্ট ইন্ডিজ। এই রান তাড়া করে হয়তো জিতে যেত স্কটল্যান্ড। ৩৫.২ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১২৫ রান তুলেছিল তারা। বৃষ্টির বাধায় জিততে পারেনি স্কটিশরা।

গেইল একটি ভিডিওবার্তা দিয়েছেন, যা ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে। এমন ম্যাচ জেতায় সবাইকে অভিনন্দন এবং বিশ্বকাপের জন্য প্রস্তুতির আহ্বান জানিয়েছেন গেইল, ‘নিশ্চিতভাবেই লক্ষ্য অর্জিত হয়েছে। বাছাইপর্ব উতরানোর জন্য আমাদের লম্বা একটা প্রক্রিয়া ও যাত্রার মধ্য

দিয়ে যেতে হয়েছে। সবাইকে ধন্যবাদ। জয় সব

সময় জয়ই। আমাদের এখন ফিট থাকতে হবে। আমাদের দলটি তরুণ। নিশ্চিতভাবে এটাই

আমার শেষ বিশ্বকাপ। আমি অধীর আগ্রহে এর জন্য অপেক্ষা করছি।’

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×