মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ বাছাই

প্রস্তুতি ভালো হবে সালমা জাহানারাদের

  স্পোর্টস রিপোর্টার ১৬ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনাভাইরাসে থমকে গেছে পুরো বিশ্ব। ক্রিকেটাররা মাঠে ফেরার জন্য উদগ্রীব। সব সিরিজ ও লিগ বন্ধ। করোনার কারণে যদি টি ২০ বিশ্বকাপ পিছিয়ে যায়, তাহলে নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরতে পারবেন সাকিব আল হাসান। মেয়েদের ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব পিছিয়ে গেছে। এখন বাছাইপর্বের আগে সময় পাওয়ায় প্রস্তুতি ভালো হবে বলে মনে করছেন সালমা-জাহানারারা। ওয়ানডে বিশ্বকাপে এখনও অভিষেক হয়নি বাংলাদেশের মেয়েদের। সূচি অনুযায়ী বাছাইপর্ব অনুষ্ঠিত হলে পর্যাপ্ত প্রস্তুতি হবে কি না, এ নিয়ে চিন্তিত ছিল বাংলাদেশ। টি ২০ অধিনায়ক সালমা খাতুন বলেন, ‘বাছাইপর্ব পিছিয়ে যাওয়ায় ভালো হয়েছে। করোনা পরিস্থিতি তৈরি না হলে মেয়েদের জাতীয় লিগ হয়ে যেত। প্রস্তুতির ঘাটতি থাকত না।’ বাংলাদেশ নারী দলের পেস আক্রমণের সেরা অস্ত্র জাহানারা আলম বলেন, ‘পরিস্থিতি স্বাভাবিক থাকলে খেলার মধ্যে থাকতাম। প্রস্তুতি বা পরিকল্পনা সেভাবেই নেয়া হতো। বাছাইপর্ব স্থগিত করেছে, অংশগ্রহণকারী দলগুলোকে নিশ্চয় প্রস্তুত হওয়ার সময়টা দেবে। আমরা মেয়েদের ক্রিকেটের প্রথম ব্যাচ। পরের ব্যাচদের ভালো প্লাটফর্ম দাঁড় করানোর জন্য এবারের বাছাইপর্ব খুবই গুরুত্বপূর্ণ।’ রুমানা আহমেদ বলেন, ‘করোনার কারণে বাছাইপর্ব স্থগিত হবে, এমনটা আমরা বুঝতে পারছিলাম। যা হয়েছে আমাদের জন্য ভালোই হয়েছে। এখন আমরা যতটা সম্ভব ঘরে বসে ফিটনেস ধরে রাখতে চেষ্টা করব। যেন সব ঠিক হলে মাঠের খেলায় কোনো প্রভাব না পড়ে। নতুন সূচি যখন ঘোষণা করবে, তখন নিশ্চয়ই আমাদের প্রস্তুতির জন্য সময়ও দেবে।’ আগামী বছর মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে নিউজিল্যান্ডে।

আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত