আর্থারকে দিয়ে পিয়ানিচকে নিল বার্সেলোনা

  স্পোর্টস ডেস্ক ০১ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ক’দিন ধরে চলা গুঞ্জনই সত্যি হল। ব্রাজিলীয় মিডফিল্ডার আর্থার মেলোকে জুভেন্টাসের কাছে বিক্রি করে দেয়ার ব্যাপারে সমঝোতায় পৌঁছেছে বার্সেলোনা। চুক্তির শর্ত হিসেবে জুভেন্টাস থেকে ন্যুক্যাম্পে আসছেন মিডফিল্ডার মিরালেম পিয়ানিচ।

৭২ মিলিয়ন ইউরোয় আর্থারকে জুভেন্টাসের কাছে বিক্রির বিষয়টি বার্সেলোনা সোমবার এক বিবৃতিতে জানায়। চুক্তি অনুযায়ী অঙ্কটা আরও ১০ মিলিয়ন ইউরো বাড়তে পারে।

পরে আরেকটি বিবৃতিতে পিয়ানিচকে পাওয়ার ব্যাপারে জুভেন্টাসের সঙ্গে সমঝোতায় পৌঁছার কথা জানায় বার্সেলোনা। বসনিয়ার ৩০ বছর বয়সী মিডফিল্ডারকে পেতে তাদের খরচ হচ্ছে ৬৫ মিলিয়ন ইউরো।

চলতি মৌসুম জুভেন্টাসের হয়ে খেলার পর বার্সেলোনার সঙ্গে চার মৌসুমের জন্য চুক্তি করবেন পিয়ানিচ। তার বাই আউট ক্লজ রাখা হবে ৪০০ মিলিয়ন ইউরো। ২০১৮ সালে গ্রেমিও থেকে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন আর্থার। ২৩ বছর বয়সী এই মিডফিল্ডার এ পর্যন্ত বার্সার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে খেলেছেন ৭২ ম্যাচ। লা লিগায় গত শনিবার সেল্টা ভিগোর বিপক্ষে ২-২ গোলে ড্রয়ের পর দলবদল চূড়ান্ত করতে তুরিনে যান আর্থার। সেখানে মেডিকেল হওয়ার পর দলবদলের কাজ সারেন তিনি।

চলতি মৌসুম শেষ হওয়া পর্যন্ত অবশ্য বার্সেলোনাতেই থাকবেন আর্থার। আগামী মৌসুমে মাঠে নামবেন জুভেন্টাসের জার্সি গায়ে। লিওনেল মেসির সঙ্গে খেলা তরুণ মিডফিল্ডার নতুন ঠিকানায় সতীর্থ হিসেবে পাবেন সময়ের আরেক সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে।

প্রথম মৌসুমে বার্সেলোনায় আলো ছড়িয়েছিলেন আর্থার। অনেকেই তার মধ্যে দেখেছিলেন দলটির কিংবদন্তি জাভির ছায়া। তবে শুরুর সেই ছন্দ ধরে রাখতে পারেননি আর্থার। জায়গা হারিয়ে ফেলেন শুরুর একাদশে।

জুভেন্টাসে আরও এক বছর বুফন-চিয়েলিনি

জুভেন্টাসের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছেন গিওর্গি চিয়েলিনি ও জিয়ানলুইগি বুফন। ২০২১ সালের জুন পর্যন্ত ইতিলিয়ান চ্যাম্পিয়নদের সঙ্গে থাকবেন এই দুই ফুটবলার। দু’জনেরই আগের চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল মঙ্গলবার। এর আগের দিন এক বিবৃতিতে তাদের সঙ্গে নতুন চুক্তির বিষয়টি নিশ্চিত করে জুভেন্টাস।

আগামী আগস্টে ৩৬-এ পা দিতে যাওয়া অধিনায়ক চিয়েলিনি সম্প্রতি অন্তত আরও এক বছর খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছার কথা জানান। ২০০৫ সাল থেকে তুরিনের দলটির সঙ্গে আছেন চিয়েলিনি। ইতালিয়ান এই ডিফেন্ডার দলটির হয়ে খেলেছেন ৫০৯ ম্যাচ, করেছেন ৩৬ গোল। অন্যদিকে ২০০১ সালে পার্মা থেকে জুভেন্টাসে নাম লেখানোর পর দলটির হয়ে ৬৬৯ ম্যাচ খেলেছেন ৪২ বছর বয়সী গোলকিপার বুফন। মাঝে শুধু ২০১৮-১৯ মৌসুমে খেলেন ফরাসি ক্লাব পিএসজির হয়ে। পরের মৌসুমে ফেরেন ‘ঘরে’।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত