তিনে তিন রোনাল্ডো-দিবালা

  স্পোর্টস ডেস্ক ০২ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রথমার্ধে জুভেন্টাসকে ঠেকিয়ে রাখলেন জেনোয়ার গোলকিপার। দ্বিতীয়ার্ধে আর পারলেন না। পাওলো দিবালা, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও দগলাস কস্তার গোলে প্রত্যাশিত জয়ে শিরোপার পথে আরেক ধাপ এগিয়ে গেছে মাওরিসিও সারির দল।

সেরি-এ লিগে মঙ্গলবার ৩-১ গোলে জিতেছে জুভেন্টাস। দিবালা দলকে এগিয়ে নেয়ার পর ব্যবধান বাড়ান রোনাল্ডো। পরে স্কোর লাইন ৩-০ করেন কস্তা। ইতালিয়ান কাপের ফাইনালে হারের পর এই তিন খেলোয়াড়ের ফিটনেস নিয়েই সমালোচনা করেছিলেন কোচ।

তেতে থাকা খেলোয়াড়রা দেখালেন নিজেদের সামর্থ্য। শুরু থেকে জেনোয়াকে চেপে ধরে জুভেন্টাস। বল নিয়ন্ত্রণে অনেক এগিয়ে ছিল গত আট আসরের চ্যাম্পিয়নরা। প্রথমার্ধে গোলের জন্য নেয় ১১টি শট, এর পাঁচটি ছিল লক্ষ্যে। তবে গোলকিপার মাত্তিয়া পেরিনকে পরাস্ত করা সম্ভব হয়নি। এই সময়ে গোলের জন্য একটা শটও নিতে পারেনি জেনোয়া। রোনাল্ডে-দিবালাদের আক্রমণ ঠেকাতেই বেশি সময় কাটে স্বাগতিকদের।

১৩ মিনিটে রোনাল্ডোর বুলেট গতির শট কর্নারের বিপক্ষে রক্ষা করেন জুভেন্টাসের সাবেক গোলকিপার পেরিন। প্রথমার্ধের শেষ দিকে আবার পর্তুগিজ ফরোয়ার্ডের চেষ্টা ব্যর্থ করে দেন তিনি। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পান দিবালা। ৫০ মিনিটে হুয়ান কুয়াদরাদোর কাছ থেকে বল পেয়ে পায়ের কারিকুরিতে সামনে এগিয়ে যান আর্জেন্টাইন ফরোয়ার্ড। ডি-বক্সে ঢুকে জায়গা করে নিয়ে কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন তিনি।

করোনাভাইরাসের বিরতি কাটিয়ে লিগ মাঠে ফেরার পর টানা তিন ম্যাচে গোল পেলেন দিবালা। আসরে এটি তার দশম গোল। ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন রোনাল্ডো। মিরালেম পিয়ানিচের কাছ থেকে বল পেয়ে কিছুটা এগিয়ে যান তিনি। ২৫ গজ দূর থেকে তার বুলেট গতির শট খুঁজে নেয় ঠিকানা। দিবালার মতো টানা তিন ম্যাচে গোল পেলেন রোনাল্ডোও।

আসরে এটি তার ২৪তম গোল। ২৯ গোল করে তার সামনে আছেন শুধু ল্যাজিওর চিরো ইম্মোবিলে। ৭৩ মিনিটে ব্যবধান আরও বাড়ান কস্তা। ডি-বক্সের বাইরে বল পেয়ে দূরের পোস্ট দিয়ে কোনাকুনি শটে জাল খুঁজে নেন এই ব্রাজিলীয় মিডফিল্ডার। চার মিনিট পর আন্দ্রেয়া পিনামোন্তির গোলে ব্যবধান কমায় জেনোয়া। দিনের প্রথম ম্যাচে তোরিনোর বিপক্ষে ঘুরে দাঁড়িয়ে ২-১ ব্যবধানে জেতে ল্যাজিও। ২৯ ম্যাচে দলটির পয়েন্ট ৬৮। সমান ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে নিজেদের অবস্থান দৃঢ় করেছে।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত