অপেক্ষা বাড়ল মঈনের

  এএফপি, লন্ডন ০৫ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইংল্যান্ড টেস্টে দলে ফেরার পথে অপেক্ষা বাড়ল অফ-স্পিনিং অলরাউন্ডার মঈন আলী ও কিপার-ব্যাটসম্যান জনি বেয়ারস্টোর। দলে ফিরেছেন ওপেনার ররি বার্নস ও পেসার জফরা আর্চার। আগামী বুধবার সাউদাম্পটনে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ম্যাচটির জন্য শনিবার ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রায় চার মাস স্থগিত থাকা আন্তর্জাতিক ক্রিকেট শুরু হচ্ছে এই সিরিজ দিয়ে। দীর্ঘদিন পর মাঠে ফিরে চোটে পড়ার সম্ভাবনার কথা ভেবে নয়, ক্রিকেটারকে রিজার্ভ হিসেবে রেখেছে ইংল্যান্ড।

ফর্মহীনতায় গত অ্যাশেজের প্রথম টেস্টের পর দল থেকে ছিটকে পড়েন মঈন। পরে জায়গা পাননি বোর্ডের লাল বলের কেন্দ্রীয় চুক্তিতেও। এরপর নিজেই সিদ্ধান্ত নেন এই সংস্করণ থেকে বিরতিতে যাওয়ার। গত এপ্রিলে জানান, টেস্ট খেলার জন্য মুখিয়ে তিনি। অপেক্ষা বাড়ল তার।

সেই অ্যাশেজে বাজে পারফরম্যান্সের পর দলে জায়গায় হারান বেয়ারস্টোও। নিউজিল্যান্ড সফরে ছিলেন না দলে। দক্ষিণ আফ্রিকা সফরে সুযোগ পান এক টেস্টের জন্য। শ্রীলংকা সফরে তাকে বিবেচনায় রাখা হয় দ্বিতীয় কিপার হিসেবে। ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম টেস্টের দলে জায়গা হল না তার।

চোটের কারণে শ্রীলংকা সফরের দলে না থাকা ওপেনার বার্নস ফিরেছেন দলে। পিছিয়ে যাওয়া সেই সফরের দল থেকে বাদ পড়েছেন ম্যাথু পারকিনসন ও কিটন জেনিংস। জেমস অ্যান্ডারসন ও মার্ক উড দলে ফেরায় মূল দলে না থাকা স্যাম কারেন আছেন রিজার্ভ দলে।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত