বিদায় বলে দিলেন লিন ড্যান

  স্পোর্টস ডেস্ক ০৫ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

অনেকের কাছেই তিনি তর্কযোগ্যভাবে সর্বকালের সেরা ব্যাডমিন্টন খেলোয়াড়। র‌্যাকেট হাতে কোর্টে তার কারিকুরি আর দেখা যাবে না। প্রিয় খেলাটিকে শনিবার বিদায় বলে দিলেন লিন ড্যান। তিনি চীনের হয়ে দু’বার অলিম্পিকে সোনা জিতেছেন। অবসর নেয়ায় টোকিও অলিম্পিকে তাকে দেখার সম্ভাবনা মিলিয়ে গেল। ৩৬ বছর বয়সী লিন ড্যান ২০০৮ বেইজিং ও ২০১২ লন্ডন অলিম্পিকে সোনা জেতার কৃতিত্ব দেখান। এছাড়া তিনি পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়নশিপ ও ছয়বার অল ইংল্যান্ড শিরোপা ঘরে তোলেন। ২০১১ সালে বছরের নয়টি মেজর শিরোপার সবকটি জিতে প্রথম খেলোয়াড় হিসেবে ‘সুপার গ্র্যান্ড স্লাম’ জেতেন ড্যান।

অবসর প্রসঙ্গে ড্যান বলেন, ‘ভালোবাসার খেলাটির জন্য আমি সব কিছু করেছি। আমার পরিবার, কোচ, সতীর্থ এবং সমর্থকেরা ভালো ও খারাপ সময়ে আমার পাশে ছিল। তবে আমার ফিটনেস আমাকে আর এগোতে দিচ্ছে না।’ ব্যাডমিন্টন ইতিহাসে লিন ড্যান ও মালয়েশিয়ার কিংবদন্তি লি চোং উইয়ের লড়াই ছিল সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। তাদের ৪০ বারের সাক্ষাতে লিন ২৮ বার জেতেন।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত