জুভেন্টাসের অবাক হার

এসি মিলান ৪, ২ জুভেন্টাস

  স্পোর্টস ডেস্ক ০৯ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

আক্রমণের কমতি না থাকলেও প্রথমার্ধে মেলেনি গোলের দেখা। সেই খেদ মেটাতেই কিনা বিরতির পর আট মিনিট না যেতেই দুই গোল জুভেন্টাসের। টপাটপ গোল করে জয় হয়তো নিশ্চিত ধরে নিয়েছিলেন রোনাল্ডোরা।

কিন্তু চমকের তখনও ঢের বাকি। ঘরের মাঠে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে এসি মিলান লিখল প্রত্যাবর্তনের এক দুর্দান্ত গল্প। এক অর্ধেই দুই গোল দিয়ে চার গোল হজম করল জুভেন্টাস। পেল অবাক হারের তেতো স্বাদ। মঙ্গলবার সেরি-এ লিগে জুভেন্টাসের বিপক্ষে ৪-২ গোলে জিতেছে এসি মিলান।

লিগে ২০১৬ সালের পর জুভেন্টাসের বিপক্ষে মিলানের প্রথম জয় এটি। ব্যক্তিগত দ্বৈরথেও বহুদিন পর ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিপক্ষে ছিলেন জ্লাটান ইব্রাহিমোভিচ।

পাওলো দিবালার নিষেধাজ্ঞার কারণে জুভেন্টাসের শুরুর একাদশে রোনাল্ডোর সঙ্গে জুটি বেঁধেছিলেন গনজালো হিগুয়াইন। কিন্তু প্রথামার্ধে দু’জন মিলে মাত্র একটি শট লক্ষ্যে রাখতে পারেন। সুযোগ কাজে লাগাতে পারেননি মিলানের ইব্রাহিমোভিচও। বিরতির পর বদলে যায় ছবিটা।

ম্যাচের এক অর্ধেই ছয় গোল! ৪৭ মিনিটে বুলেট গতির শটে মিলানের জাল কাঁপিয়ে জুভেন্টাসকে এগিয়ে দেন ফরাসি মিডফিল্ডার আদ্রিয়া রার্বিও। ৫৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রোনাল্ডো। চলতি লিগে পর্তুগিজ ফরোয়ার্ডের ২৬তম গোল এটি।

৬২ মিনিটে লিওনার্দো বোনুচ্চির হ্যান্ডবলের সুবাদে পেনাল্টি পায় মিলান। সফল স্পট কিকে ব্যবধান কমান সুইডিশ ফরোয়ার্ড ইব্রাহিমোভিচ। এই গোলেই যেন বদলে যায় আগের ম্যাচে ল্যাজিওকে হারানো মিলান। ৬৬ মিনিটে ইব্রার পাস থেকে ম্যাচে সমতা ফেরান ফ্র্যাংক কেসি। পরের মিনিটে আবার গোল। এবার আন্তে রেবিচের পাস

থেকে মিলানকে এগিয়ে দেন পর্তুগিজ ফরোয়ার্ড রাফায়েল লিয়াও। ৮০ মিনিটে জুভেন্টাসের বুকে শেষ ছুরি চালান রেবিচ। লিগের সাত ম্যাচ পর হারলেও ৩১ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষেই আছে জুভেন্টাস। ৬৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ল্যাজিও।

এদিকে ৪৯ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এসেছে এসি মিলান। এমন জয়ের পর আনন্দে আটখানা ইব্রা জানালেন, ‘আমি যদি মৌসুমের শুরু থেকে খেলতাম তাহলে মিলানই এবার লিগ শিরোপা জিতত।’

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: jug[email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত