এশিয়া কাপ বাতিল!

  স্পোর্টস ডেস্ক ০৯ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনাকালের শুরু থেকেই এশিয়া কাপ হওয়া নিয়ে অনিশ্চয়তা ছিল। এবারের আয়োজক পাকিস্তান।

তবে শ্রীলংকা বা সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্ট হওয়ার সম্ভাবনা ছিল। সূচি অনুযায়ী এশিয়া কাপ হওয়ার কথা সেপ্টেম্বরে। টুর্নামেন্ট হওয়ার সিদ্ধান্ত এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ঝুলিয়ে রেখেছে।

তবে ক্ষমতাধর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী সরাসরিই বলে দিলেন, বাতিল হয়ে গেছে এবারের এশিয়া কাপ!

৮ জুলাই বুধবার সৌরভের ৪৮তম জন্মদিন ছিল। এ উপলক্ষে তার বিশেষ সাক্ষাৎকার ছাপিয়েছে কলকাতার আনন্দবাজার পত্রিকা। সৌরভ বলেন, ‘এশিয়া কাপ বাতিল হয়ে গেছে। এবারে আর হচ্ছে না। আমরা আইসিসির সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি। দেখা যাক, কবে ওরা চূড়ান্ত ঘোষণা করে।

তারপর আইপিএল নিয়ে আমরা সিদ্ধান্ত নেব। আমরা মাথায় রাখছি, যদি অক্টোবর-নভেম্বরের দিকে পরিস্থিতির উন্নতি হলে আইপিএল করা যায়। এই মুহূর্তে তার আগে ক্রিকেট শুরু হওয়ার সম্ভাবনা দেখছি না।’ তিনি বলেন, ‘টুর্নামেন্ট করার পরিকল্পনা থাকলে মেলবোর্নকে ছাড়াই করতে পারে আইসিসি।

বিশ্বকাপ হবে কি না, তা পুরোপুরি আইসিসির সিদ্ধান্ত। তারা চেষ্টা করছে, সব দিক ভালোভাবে দেখে নিতে যে, বিশ্বকাপ আয়োজনের আর কোনো সম্ভাবনা আছে কি না। বিশ্বকাপ থেকে হওয়া মুনাফা থেকে সব দেশকে আর্থিক অনুদানও দেয়া হয়। তা থেকে ক্রিকেট উন্নয়নের অনেক কাজ হয়। নানা দিক নিয়ে ভাবতে হচ্ছে। তাই হয়তো আইসিসি চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে উঠতে পারেনি।’

এদিকে সৌরভ জানিয়েছেন, আইপিএল বিদেশের মাটিতেও হতে পারে। দেশে আইপিএল না হলে শ্রীলংকা ও দুবাইয়ে আয়োজনের কথা ভাবছে ভারত। ৬ দলের এই টুর্নামেন্টটি এবার হওয়ার কথা ছিল টি ২০ সংস্করণে।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত