ইংল্যান্ড যেতে চান অস্ট্রেলিয়ান কোচ

  স্পোর্টস ডেস্ক ১০ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনাভাইরাস মহামারীর মধ্যে শুধু ইংল্যান্ডই এখন পর্যন্ত মাঠে ক্রিকেট ফেরানোর সাহস দেখিয়েছে। এই মৌসুমের ঠাসা সূচিও ঘোষণা

করেছে ইংল্যান্ডের বোর্ড। করোনাভাইরাসের অনাকাঙ্ক্ষিত বিরতির পর বুধবার সাউদাম্পটনে শুরু হয়েছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে প্রথম টেস্ট। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ এখনও ঝুলে আছে। অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার অবশ্য এই সফরের জন্য মরিয়া। তার মতে, বিশ্ব ক্রিকেটের স্বার্থেই ইংল্যান্ডে যাওয়া উচিত অস্ট্রেলিয়ার।

সীমিত ওভারের সিরিজ খেলতে এ মাসেই ইংল্যান্ডে যাওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ার। করোনাভাইরাস পরিস্থিতিতে তা পিছিয়ে গেছে। সেপ্টেম্বরে এই সিরিজ আয়োজনের সম্ভাব্যতা নিয়ে দুই দেশের বোর্ডের আলোচনা চলছে বেশ কিছুদিন ধরেই। ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ শেষে আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে খেলবে ইংল্যান্ড। ১ সেপ্টেম্বর শেষ হবে এ দুই সিরিজের ব্যস্ততা। অস্ট্রেলিয়া সফর করতে রাজি হলে তাই সেপ্টেম্বরে তাদের বিপক্ষে সিরিজ আয়োজনও সম্ভব। ল্যাঙ্গার বলেন, ‘আমাদের ইংল্যান্ডে যাওয়া উচিত। অনেক চ্যালেঞ্জ অবশ্যই আছে। যদি সম্ভব হয়, তাহলে আমাদের সফর করার জন্য সমাধান খুঁজে বের করতে হবে। এটিই আমার মতামত, বিশ্ব ক্রিকেটের ভালোর জন্যই এটি প্রয়োজন।’ তিনি বলেন, ‘এরপরও যদি আমাদের নিয়ন্ত্রণের বাইরে কিছু হয়ে যায় এবং সফর করা সম্ভব না হয়, তাহলে অন্তত আমরা বলতে পারব, সাধ্যের মধ্যে সব চেষ্টাই আমরা করেছি।’ অস্ট্রেলিয়ায় করোনাভাইরাস পরিস্থিতি মোটামুটি নিয়ন্ত্রিত হলেও সাবধানতার জন্য এখনও অনুশীলন শুরু হয়নি ক্রিকেটারদের।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত