ম্যাচ আয়োজনে প্রস্তুত সিলেট স্টেডিয়াম

  সিলেট ব্যুরো ১০ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিলেট জেলা স্টেডিয়ামে তিনটি আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত বলে জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম।

তিনি যুগান্তরকে জানান, এখন পর্যন্ত ৮ অক্টোবর সিলেটে বাংলাদেশ ও আফগানিস্তান ম্যাচ হবে, এটা নিশ্চিত। একই ভেন্যুতে বাফুফে ভারত ও ওমানের বিপক্ষে ম্যাচ আয়োজন করতে চাইলেও সমস্যা নেই। করোনাভাইরাসের কারণে সব ধরনের খেলা বন্ধ থাকায় জেলা স্টেডিয়ামের ঘাস বেশ বড় হয়ে উঠেছে। কয়েকদিনের টানা বৃষ্টিতে মাঠে জমেছে পানি।

মাঠ খেলার উপযোগী হবে কি না, এ ব্যাপারে মাহিউদ্দিন আহমদ সেলিম বলেন, ‘মাঠের ঘাস কাটানো হচ্ছে। বৃষ্টির কারণে মেশিন ব্যবহার করা যাচ্ছে না। দু’দিন রোদ পেলেই মাঠ খেলার উপযোগী হয়ে উঠবে।’

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই ফুটবলের বাংলাদেশের হোম ভেন্যুর তিনটি ম্যাচই সিলেটে আয়োজনের চিন্তা করছে বাফুফে। সবকিছু নির্ভর করছে দেশের করোনা পরিস্থিতির ওপর। এ দুটি টুর্নামেন্টের চারটি ম্যাচ বাকি আছে বাংলাদেশের। কাতার ম্যাচ ছাড়া বাকি তিন ম্যাচ ঘরের মাঠে। বাংলাদেশে এসে ম্যাচ খেলবে আফগানিস্তান, ভারত ও ওমান। ৮ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি হবে সিলেট জেলা স্টেডিয়ামে। বাফুফের পরিকল্পনা ছিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভারত ও ওমানের বিপক্ষে ম্যাচ আয়োজনের।

করোনার কারণে এখন বাফুফে চাইছে এক ভেন্যুতেই তিনটি ম্যাচ আয়োজন করতে। সেক্ষেত্রে সিলেটের সম্ভাবনাই বেশি। ম্যাচ আয়োজনে রয়েছে ফিফা-এএফসির কঠোর নির্দেশনা। প্রতিটি দলের জন্য আলাদা আবাসন, আইসোলেশন, কোভিড-১৯ টেস্ট, অনুশীলন ভেন্যু থাকতে হবে। এ কারণে একাধিক ভেন্যু প্রস্তুত করার ঝামেলায় যেতে চায় না বাফুফে। ভারত ও ওমানের বিপক্ষে ম্যাচ দুটি অনুষ্ঠিত হওয়ার কথা ১২ ও ১৭ নভেম্বর।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত