ম্যানচেস্টার সিটির বড় জয়

  স্পোর্টস ডেস্ক ১০ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

শিরোপা হাতছাড়া হয়েছে আগেই। চ্যাম্পিয়ন লিভারপুলের বিপক্ষে জয়ের পর আগের ম্যাচে হেরেও বসেছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু পরের ম্যাচেই আবার প্রতিপক্ষ নিউক্যাসল ইউনাইটেডকে গোল-বন্যায় ভাসাল ম্যানসিটি। নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে বুধবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ৫-০ গোলে জিতেছে সিটি। একটি করে গোল করেন গ্যাব্রিয়েল জেসুস, রিয়াদ মাহরেজ, ডেভিড সিলভা ও রাহিম স্টার্লিং।

লিগের প্রথম পর্বে ২-২ ড্র করেছিল গত দু’বারের চ্যাম্পিয়নরা। সাউদাম্পটনের মাঠে ১-০ গোলে হারের ম্যাচ থেকে শুরুর একাদশে পাঁচটি পরিবর্তন আনে সিটি। আগের তিন লিগ ম্যাচের দুটিতে হারা দলটি ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের রক্ষণে চাপ বাড়াতে থাকে। দশম মিনিটে আসে সাফল্য। দলকে এগিয়ে নেন জেসুস। বাঁ দিক থেকে সিলভার বাড়ানো বল ছোট ডি-বক্সের সামনে থেকে সহজেই জালে পাঠান অরক্ষিত ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ২১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মাহরেজ। ডি-বক্সের ভেতর বাঁ দিকে বাইলাইনের কাছাকাছি থেকে কেভিন ডি ব্রুইনে কাটব্যাক করলে মাহরেজ বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন। বিরতির আগে স্কোরলাইন ৩-০ হতে পারত। কিন্তু ডি-বক্সের ভেতর থেকে পোস্টের বাইরে শট নেন ফিল ফোডেন। দ্বিতীয়ার্ধের শুরুতে আরেকটি সুযোগ নষ্ট করেন তরুণ এই ইংলিশ মিডফিল্ডার।

এদিকে দুই মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়া লিভারপুল দ্বিতীয়ার্ধে পেল আরেকটি গোলের দেখা। প্রতিপক্ষের মাঠে গোলখরা কাটিয়ে দারুণ এক জয় তুলে নিল জুর্গের ক্লপের দল। ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে ৩-১ গোলে জেতা লিভারপুলের ৩৪ ম্যাচে পয়েন্ট ৯২। গত নভেম্বরে লিগে প্রথম দেখায় দলটিকে ২-১ গোলে হারিয়েছিল ক্লপের শিষ্যরা।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত