সরকারিভাবে পালিত হবে শেখ কামালের জন্মদিন

  স্পোর্টস রিপোর্টার ১০ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যৈষ্ঠপুত্র শহীদ শেখ কামালের জন্মদিন ৫ আগস্ট। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে সরকারিভাবে প্রথমবার পালিত হবে দিনটি। বৃহস্পতিবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেন, ‘বাংলাদেশের ক্রীড়াজগতের এক উজ্জ্বল নক্ষত্র শহীদ শেখ কামাল। তিনি শুধু আধুনিক ফুটবলের রূপকারই নন, দেশের সব খেলার উন্নয়নে রয়েছে তার অনবদ্য ভূমিকা। এ বছর প্রথমবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপনের সিদ্ধান্ত নিয়েছি। দিবসটি উদযাপন উপলক্ষে বেশকিছু কর্মসূচি হাতে নিচ্ছি। করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে সব কর্মসূচি পালন করা হবে। আমরা তার বর্ণাঢ্য জীবনের একটি পূর্ণাঙ্গ ডকুমেন্টারি তৈরি করব। যেখানে রাজনৈতিক, সাংস্কৃতিক ও ক্রীড়াক্ষেত্রে তার অবদান তুলে ধরা হবে। মুক্তিযুদ্ধে তিনি যে বীরত্বপূর্ণ ভূমিকা রেখেছেন, তা-ও ফুটিয়ে তোলা হবে।’ ভার্চুয়াল সভায় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এবং বাফুফের সদস্য হারুনুর রশিদ, যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সহ-সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টু, মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, বিশিষ্ট ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক তানভীর মাজহার তান্না উপস্থিত ছিলেন।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত