ফুটবলারদের নিয়ে সিদ্ধান্ত আজ

  স্পোর্টস রিপোর্টার ১১ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

৮ অক্টোবর ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের ফিরতি ম্যাচ শুরু বাংলাদেশের। আগস্টের শেষদিকে শুরু হবে জাতীয় ফুটবল দলের ক্যাম্প।

সেই ক্যাম্পের জন্য দুই সপ্তাহ আগে ফুটবলারদের করোনাভাইরাস পরীক্ষা ও আইসোলেশন সেন্টারের স্থান নির্বাচন নিয়ে এখন মাথা ব্যথা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)। ক্যাম্পে ডাক পাওয়া ৪০ জনকে একসঙ্গে ধাপে ধাপে আইসোলেশনে রাখা হবে কি না, তা নিয়েও ধন্দে বাফুফে।

এসব বিষয় নিশ্চিত করতে আজ বেলা ৩টায় ন্যাশনাল টিমস কমিটি কর্তৃক ফুটবলারদের সঙ্গে মতবিনিময় সভায় বসছেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন। আগামী মাসের প্রথম সপ্তাহ থেকে ক্যাম্প শুরুর পরিকল্পনা করছে বাফুফে। শুরুতে ৪০ জন ফুটবলারকে ডাকা হবে ক্যাম্পে। তাদের করোনাভাইরাস পরীক্ষা করা হবে। সেখান থেকে ৩৫ সদস্যের প্রাথমিক দল নিয়ে শুরু হবে অনুশীলন।

প্রস্তুতি কোথায় হবে তা নিয়ে এখনও দ্বিধাহীন ঘরোয়া ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। করোনাকালীন সব ফুটবলারকে একসঙ্গে নিয়ে অনুশীলন করাটা ঝুঁকিপূর্ণ। বাফুফে ধাপে ধাপে খেলোয়াড়দের ডেকে অনুশীলনের ব্যবস্থা করতে চাইছে। মূল সমস্যা হচ্ছে জামাল ভূঁইয়াদের জন্য আইসোলেশন সেন্টার খুঁজে বের করা।

অতীতে বিজয়নগর ফারস হোটেলে হতো ফুটবলারদের আবাসিক ক্যাম্প। পরিস্থিতি বদলে গেছে। করোনাকালে বিশ্বকাপ বাছাইয়ে ঘরের মাঠে তিন ম্যাচের জন্য ফুটবলারদের আইসোলেশন সেন্টার হিসেবে চারটি ভেন্যু মাথায় রেখেছে বাফুফে।

ফারস হোটেল, বিকেএসপি, বাফুফের ডরমেটরি ও গাজীপুরের সারাহ রিসোর্ট। অনুশীলন ভেন্যু চূড়ান্ত করতে না পারলেও শেষ পর্যন্ত বিকেএসপি ফুটবলারদের আইসোলেশন সেন্টার হওয়ার সম্ভাবনা বেশি বলে সূত্রে জানা গেছে।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত