প্রো-লাইসেন্স পেলেন জেমি

  স্পোর্টস রিপোর্টার ১২ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতীয় ফুটবল দলের ব্রিটিশ কোচ জেমি ডে

জাতীয় দলের কোচ হতে হলে প্রো-লাইসেন্স পরীক্ষায় পাস করতে হবে। আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফার এমন বাধ্যবাধকতার ফলে সেই লাইসেন্সও অর্জন করলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ব্রিটিশ কোচ জেমি ডে।

২০১৮ সালের শেষ দিকে জাতীয় দলের কোচদের জন্য ফিফা নতুন শর্ত জুড়ে দেয়। ২০১৯ সাল থেকে জাতীয় দলের কোচদের প্রো-লাইসেন্স থাকা বাধ্যতামূলক। বাংলাদেশের কোচ জেমি ডে’র ছিল না। সেই কোর্স করে ফেললেন জেমি। ২০২২ সাল পর্যন্ত দু’বছরের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গে নতুন চুক্তি করেছেন এই ব্রিটিশ কোচ।

ঈমন অপরাজিত চ্যাম্পিয়ন

গোল্ডেন স্পোর্টিং ক্লাব (জিএসসি) অনলাইন দাবায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন ফিদে মাস্টার মাহফুজুর রহমান ঈমন। শুক্রবার চেস ডটকমে অনুষ্ঠিত দিনব্যাপী টুর্নামেন্টের সাত রাউন্ড সুইসলিগ পদ্ধতির খেলা শেষে সাত পয়েন্ট পেয়ে শিরোপা জেতেন তিনি। সাত খেলায় অপরাজিত থেকে ছয় পয়েন্ট পেয়ে রানারআপ হন আন্তর্জাতিক দাবাড়ু মো. আবু হানিফ। সমান ছয় পয়েন্ট পেয়ে টাইব্রেকিং পদ্ধতিতে দ্বিতীয় রানারআপ হন সালমান মুন্সী।

টাইব্রেকিং পদ্ধতিতে ছয় পয়েন্ট পেয়ে চতুর্থ হন আসিফ মুন্না এবং সাত খেলায় পাঁচ পয়েন্ট পেয়ে পঞ্চম হন গোল্ডেন স্পোর্টিং ক্লাবের শওকত আনসারী। গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক মো. রাহী মাসুমের পক্ষ থেকে দেয়া প্রাইজমানির টুর্নামেন্টে বাংলাদেশ, ভারত ও চীনের ১০৫ জন দাবাড়ু অংশ নেন।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত