বন্ধ দুয়ার খুলছে

অনলাইনের এই প্রতিযোগিতার জন্য জুনে অনুশীলন শুরু করেছেন ৬৪ ক্লাবের ভারোত্তোলকরা

  স্পোর্টস রিপোর্টার ১৬ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

অনলাইন টুর্নামেন্টে ৪৫ কেজি ওজন শ্রেণিতে লড়বেন ময়মনসিংহের ভারোত্তলক মাশইয়াত ইসলাম মৃতিকা। ছবি: যুগান্তর

করোনাকালে কোনো প্রকার প্রতিযোগিতা না থাকলেও ক্রীড়াবিদদের ঘরোয়া অনুশীলন চলছিল। ক্রীড়াবিদরা অনুশীলন করছেন নিজেদের মতো করেই।

নারী ফুটবলাররা ফিটনেস ধরে রাখতে স্কুলমাঠে অনুশীলন করছেন। অনলাইন পুমসে প্রতিযোগিতার জন্য সামাজিক দূরত্ব মেনে অনুশীলন কার্যক্রম চালিয়ে যাচ্ছে তায়কোয়ান্ডো ফেডারেশন। অনলাইন প্রতিযোগিতাকে সামনে রেখে প্রস্তুত হচ্ছেন কারাতেকাররাও।

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ক্লাব কাপ ভারোত্তোলন টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। অনলাইনের এই প্রতিযোগিতার জন্য জুনে অনুশীলন শুরু করেছেন ৬৪ ক্লাবের ভারোত্তোলকরা। আরচারি ও শুটিং নিজেদের মতো করে অনুশীলন শুরুর পরিকল্পনা করেছে।

আগামী মাসে অনলাইনে পুমসে ডিসিপ্লিনের প্রতিযোগিতার আয়োজন করা হবে বলে জানিয়েছেন তায়কোয়ান্ডো ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা। তার কথা, ‘তায়কোয়ান্ডোর মধ্যে পুমসে খেলাটিই সামাজিক দূরত্ব মেনে করা সম্ভব। এখানে খেলোয়াড়রা নিজেদের একক পারফরম্যান্স দেখাতে পারে। তাই আমরা ঈদের পর এই প্রতিযোগিতার আয়োজন করার জন্য প্রস্তুতি নিচ্ছি। তবে সবই হবে অনলাইনে। ছেলেমেয়েরাও প্রস্তুতি নিচ্ছে ঘরোয়াভাবে।’

কাতা একক ইভেন্টটি করার কথা ভাবছে কারাতে ফেডারেশনও। সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন সেন্টু বলেন, ‘অনলাইনে কাতা ইভেন্টে প্রতিযোগিতার আয়োজন করব। প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহীরা তাদের ডেমোনেস্ট্রেশন ভিডিওতে রেকর্ডিং করে পাঠিয়ে দেবে। এর ওপরে জাজমেন্ট করে বিজয়ীদের নাম প্রকাশ করা হবে।’ এছাড়া সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে শুরু হবে ক্লাব কাপ ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপ। এ জন্য ৫৩ জন নারীসহ ১৯৮ ভারোত্তোলক অনুশীলন শুরু করেছেন। গাজীপুর, ময়মনসিংহ, খুলনা, বাগেরহাট, কিশোরগঞ্জ, কুষ্টিয়া, দিনাজপুর, নওগাঁ, রাজশাহী, মেহেরপুর, নড়াইল, পিরোজপুর এবং ঢাকা বিভাগের ১৬টি ক্লাবের খেলোয়াড়রা স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন করছেন। পাঁচটি সার্ভিসেস দলে খেলা ভারোত্তোলকরাও এখন ব্যস্ত। করোনার কারণে বিভিন্ন স্থানে থাকা ক্রীড়াবিদরা নিজেদের দক্ষতা দেখাবেন এবং ভিডিওর মাধ্যমে তা দেখে বিচারকরা প্রথম, দ্বিতীয়, তৃতীয় পুরস্কার নির্বাচন করবেন।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত