ইংল্যান্ডকে টানছেন বার্নস

  স্পোর্টস ডেস্ক ২৫ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিরিজে ১-১ সমতা থাকায় শুক্রবার ওল্ড ট্রাফোর্ডে শুরু হওয়া তৃতীয় ও শেষ টেস্টটি রূপ নিয়েছে অলিখিত ফাইনালে। এই ম্যাচে যারা জিতবে তাদের হাতে উঠবে উইজডেন ট্রফি। একই ভেন্যুতে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে সমতা ফিরিয়েছিল ইংল্যান্ড। কিন্তু ফাইনালের শুরুটা স্বাগতিকদের জন্য তেমন সুখকর হয়নি।

মেঘলা কন্ডিশনে টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে প্রথম ওভারেই আঘাত হানেন কেমার রোচ। রানের খাতা খোলার আগেই তিনি এলবিডব্ল–র ফাঁদে ফেলেন ডম সিবলিকে। আরেক ওপেনার ররি বার্নস একপ্রান্ত আগলে রেখে ফিফটি তুলে নিলেও টপঅর্ডারের অন্য ব্যাটসম্যানরা তেমন সঙ্গ দিতে পারেননি তাকে।

ব্যক্তিগত ১৭ রানের মাথায় রানআউটে কাটা পড়েন অধিনায়ক জো রুট। ৪৭ রানে দুই উইকেট হারানোর পর আগের ম্যাচের হিরো বেন স্টোকসকে নিয়ে প্রতিরোধ গড়েছিলেন বার্নস। কিন্তু স্টোকসও (২০) বেশিক্ষণ টিকতে পারেননি। লাঞ্চের পর রোচের দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৩ ওভারে ইংল্যান্ডের সংগ্রহ ছিল চার উইকেটে ১৩১ রান। বার্নস ফিরেছেন ৫৭ রানে। অলি পোপ ২৪ রানে ব্যাট করছিলেন।

সিরিজের শেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজ মাঠে নেমেছে একাদশে একটি পরিবর্তন নিয়ে। পেসার আলজারি জোসেফের জায়গায় খেলছেন বিশালদেহী অফ-স্পিনার রাকিম কর্নওয়াল। অন্যদিকে ইংল্যান্ড একাদশে দুটি পরিবর্তন। ব্যাটসম্যান জ্যাক ক্রলি ও পেসার স্যাম কারেনের জায়গায় ফেরানো হয়েছে দুই পেসার জফরা আর্চার ও জেমস অ্যান্ডারসনকে। চোটের কারণে অলরাউন্ডার বেন স্টোকসের বোলিং করা নিয়ে অনিশ্চয়তা থাকায় একজন অতিরিক্ত পেসার খেলাচ্ছে স্বাগতিকরা।

করোনা প্রতিরোধের নিয়ম ভেঙে দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ পড়া আর্চার সামাজিক যোগাযোগমাধ্যমে বর্ণবাদের শিকার হওয়ায় মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। তবে অনুশীলনে নির্ভার মনে হওয়ায় সিরিজের অলিখিত ফাইনালে আর্চারকে খেলানোর ঝুঁকি নিয়েছে স্বাগতিকরা। আপাতত ১-১ সমতায় দু’দল। ওল্ড ট্রাফোর্ড টেস্ট দিয়ে দু’দলের টেস্ট ইতিহাসের একটি অধ্যায়ের সমাপ্তি ঘটতে যাচ্ছে। এ দুটি দলের পরের টেস্ট সিরিজের ট্রফির নাম পাল্টে যাবে। উইজডেন ট্রফির জায়গায় হবে রিচার্ডস-বোথাম ট্রফি।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড প্রথম ইনিংস

১৩১/৪ (বার্নস ৫৭, রুট ১৭

স্টোকস ২০, পোপ ২৪*

বাটলার ২*। রোচ ২/২৩

চেজ ১/১)। (অসমাপ্ত)।

ঘটনাপ্রবাহ : ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ - ২০২০

আরও
আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত