ইনফান্তিনোও?

  স্পোর্টস ডেস্ক ০৫ আগস্ট ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

দুর্নীতির দায়ে অভিযুক্ত ও পরবর্তীতে নিষিদ্ধ হওয়া সাবেক সভাপতি সেপ ব্লাটারের উত্তরসূরি হিসেবে ২০১৬ সালের ফেব্রুয়ারিতে ফিফার মসনদে বসেছিলেন জিয়ান্নি ইনফান্তিনো। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থার প্রধান হিসেবে দ্বিতীয় মেয়াদের মাঝপথে ইনফান্তিনোও পড়লেন ঝড়ের কবলে। গত সপ্তাহে সুইজারল্যান্ডের আদালতে ফিফা সভাপতির বিরুদ্ধে ফৌজদারি মামলার আইনি প্রক্রিয়া শুরু করেছেন এক বিশেষ সুইস প্রসিকিউটর। দুর্নীতির অভিযোগে ফৌজদারি মামলা হওয়ায় ব্লাটারসহ অনেকেই ইনফান্তিনোর পদত্যাগ দাবি করেছেন। ফিফা জানিয়েছে, ইনফান্তিনোর বিরুদ্ধে দুর্নীতি বা অপরাধমূলক কোনো কর্মকাণ্ডের প্রমাণ না পাওয়ায় কাজ চালিয়ে যেতে পারবেন তিনি। তাতে অবশ্য বিপদ কাটেনি। সোমবার এক ভিডিও সংবাদ সম্মেলনে ফিফার সহকারী মহাসচিব আলাসদাইর বেল বলেছেন, গোপন করার মতো কিছুই নেই ফিফা ও ইনফান্তিনোর। তবে প্রতিষ্ঠানের স্বচ্ছতার স্বার্থে ফিফার নৈতিকতা কমিটি যদি বিষয়টি তদন্ত করে সেক্ষেত্রে যে কোনো সিদ্ধান্ত মেনে নেবেন ইনফান্তিনো।

সুইস অ্যাটর্নি জেনারেল মাইকেল লাওবের সঙ্গে ফিফা সভাপতির এক বেআইনি কর্মকাণ্ডের প্রমাণ থাকার অভিযোগ ওঠার পর তদন্ত করেন প্রসিকিউটর স্টেফান কেলার। গত সপ্তাহে পদত্যাগ করেছেন লাওবের। এরপরই ইনফান্তিনোর বিরুদ্ধে ফৌজদারি মামলা করেন কেলার।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত