বৃষ্টির আগে বাবরের ফিফটি

  স্পোর্টস ডেস্ক ০৬ আগস্ট ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ওল্ড ট্রাফোর্ডে বৃষ্টি। প্রথমদিনই আকাশের গোমড়া মুখ। বৃষ্টির পূর্বাভাস ছিল। তা সত্ত্বেও মুদ্রা নিক্ষেপে জয়ী পাকিস্তান অধিনায়ক আজহার আলী ব্যাট করার সিদ্ধান্ত নেয়ায় অনেকে ভ্রূ কুঁচকেছিলেন।

মেঘলা আকাশের নিচে ব্যাটিং করার দুঃসাহসের মূল্য চুকাতে হবে না তো? এই প্রশ্ন ওঠে। ৪৩ রানে দুই উইকেট হারানো আরও পোক্ত করে সেই প্রশ্ন। ইংল্যান্ডকে এরপরই হতাশ হতে হয়।

হতাশ করেন বাবর আজম। পাকিস্তানের প্রধান ব্যাটিং ভরসা দ্বিতীয় দফা বৃষ্টির আগেই তুলে নেন ক্যারিয়ারের ১৪তম টেস্ট ফিফটি। ওপেনার শান মাসুদকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন ৭৮ রানের জুটি গড়ে ধাক্কাটা সামাল দেন বাবর। শান মাসুদ ব্যাট করছিলেন ৪৫ রানে।

বুধবার ওল্ড ট্রাফোর্ড টেস্টের প্রথমদিন দ্বিতীয় দফা বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় ৪১.১ ওভারে দুই উইকেটে পাকিস্তান তোলে ১২১ রান।

এর আগে আবিদ আলীকে বোল্ড করে ৩৬ রানের উদ্বোধনী জুটি ভাঙেন জফরা আর্চার। দলের ৪৩ রানে আজহার আলীকে এলবিডব্লুর ফাঁদে ফেলেন ক্রিস ওকস। রানের খাতাই খুলতে পারেননি পাকিস্তান অধিনায়ক। করোনা বিরতির পর এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরল পাকিস্তান।

অন্যদিকে তিন টেস্টের এই সিরিজের আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে ইংল্যান্ড। স্বাগতিকরা মাঠে নেমেছে অপরিবর্তিত একাদশ নিয়ে। অন্যদিকে একাদশে দুই লেগ-স্পিনার ইয়াসির শাহ ও শাদাব খান থাকায় মেঘলা কন্ডিশনেও আগে ব্যাটিংয়ের ঝুঁকি নিতে দু’বার ভাবেননি আজহার।
সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান প্রথম ইনিংস ১২১/২, ৪১.১ ওভারে
(শান মাসুদ ৪৫*, আবিদ আলী ১৬, বাবর আজম ৫২*। ক্রিস ওকস ১/১৪, জফরা আর্চার ১/২২)। (দ্বিতীয় দফা বৃষ্টি পর্যন্ত)

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত