বাংলাদেশ ফাইনালে

  স্পোর্টস রিপোর্টার ২৬ এপ্রিল ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ ফাইনালে

পাঁচ সেটের শেষ তিন সেটের পরতে পরতে লুকিয়ে ছিল ভয় আর শঙ্কা।

বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেন্স সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবলের সেমিফাইনালে স্বাগতিকদের জন্য জয়ের পথটা ছিল পিচ্ছিল। আর ফাইনাল নির্ধারণী পঞ্চম সেটটি তো ছিল ভয়ঙ্কর।

শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত সেমিফাইনাল ম্যাচে বারবার এগিয়ে থাকা বাংলাদেশের পেছনে এসেই দাঁড়িয়ে যাচ্ছিল কিরগিজস্তান। অবশেষে সব ভয়কে জয় করে জিতেছে বাংলাদেশই।

বুধবার তীব্র প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচে কিরগিজস্তানকে ৩-২ সেটে হারিয়েছে লাল-সবুজের বাহিনী। দ্বিতীয়বারের মতো টুর্নামেন্টের ফাইনালে উঠেছে হরষিত বাহিনী। শুক্রবার বেলা ৩টায় শিরোপা নির্ধারণী ম্যাচে তুর্কমেনিস্তানের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

আগের আসরের চ্যাম্পিয়ন স্বাগতিক বাংলাদেশ। এবারের আসরেও তাদের শুরুটা ছিল মসৃণ। প্রথম ম্যাচে নেপালকে এবং পরের ম্যাচে মালদ্বীপকে সহজেই হারিয়ে সেমিফাইনালে ওঠে আসে কোচ আলীপোর আরজির শিষ্যরা।

তবে বেশ প্রতিদ্বন্দ্বিতা হয়েছে ফাইনালে ওঠার লড়াইয়ে কিরগিজস্তানের সঙ্গে। পাঁচ সেট পর্যন্ত গড়িয়েছে ম্যাচটি। প্রথম সেটে বাংলাদেশ হেরে যায় ১৫-২৫ পয়েন্টে। কিন্তু দ্বিতীয় সেটেই ঘুরে দাঁড়ায় ২৫-২০ পয়েন্টে জিতে।

তৃতীয় সেটে ফের ২৫-১৯ পয়েন্টে কিরগিজদের হারিয়ে এগিয়ে থাকে। কিন্তু চতুর্থ সেটে ফের কিরগিজস্তান ২৫-১৩ পয়েন্টে হারায় স্বাগতিকদের। তুমুল প্রতিদ্বন্দ্বিতামূলক পঞ্চম ও শেষ সেটে বারবার কিরগিজদের সার্ভ ফেরাতে ব্যর্থ হয় হরষিতরা।

তারপরও শেষ পর্যন্ত ১৫-১৩ পয়েন্টে সফরকারীদের হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। উল্লাসে ফেটে পড়েন ইনডোর স্টেডিয়ামের শত শত দর্শক। এর আগে প্রথম সেমিফাইনালে নেপালকে ০-৩ সেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে তুর্কমেনিস্তান।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter