কাবাডির ঐতিহ্য ফেরাতে নানামুখী কার্যক্রম

  স্পোর্টস রিপোর্টার ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কাবাডির ঐতিহ্য ফেরাতে নানামুখী কার্যক্রম হাতে নিয়েছে ফেডারেশনের বর্তমান কমিটি। তারই একটি স্বাধীনতা দিবস কাবাডি প্রতিযোগিতা। যার চূড়ান্তপর্ব শুরু হচ্ছে আজ। আট বিভাগের আট দল দুটি গ্রুপে বিভক্ত হয়ে লড়বে শিরোপার জন্য। দলগুলো হল- মাদারীপুর, চট্টগ্রাম, বগুড়া, খুলনা, সিলেট, ময়মনসিংহ, কুড়িগ্রাম ও বরিশাল জেলা। ঢাকা কাবাডি স্টেডিয়ামে লিগ পদ্ধতির খেলায় দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল সেমিফাইনালে খেলবে। টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক বসুন্ধরা গ্রুপ। বৃহস্পতিবার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ-বাংলা অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান। এ সময় যুগ্ম সম্পাদক ও এআইজি গাজী মোজাম্মেল হক, বসুন্ধরা গ্রুপের প্রধান বিপণন কর্মকর্তা জসিম উদ্দিন, কো-স্পন্সর রানার গ্রুপ ও বাসাবি ফ্যাশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের জাতীয় খেলা কাবাডি। বিশ্বকাপ থেকে শুরু করে এশিয়ান গেমস থেকেও পাল্লা দিয়ে পদক জিততেন লাল-সবুজের খেলোয়াড়রা। সেই খেলাটি দক্ষিণ এশীয় কেন্দ্রিক হয়ে পড়েছে। কাবাডির ঐতিহ্য বিলীন হওয়ার পথে। ফের খেলাটিকে টেনে তুলতে চান কাবাডি কর্তারা। এশিয়ান গেমসের জন্য প্রশিক্ষণ চলছে। যুব গেমসেও পাওয়া গেছে অনেক উঠতি খেলোয়াড়। এবার স্বাধীনতা কাপ চূড়ান্তপর্ব থেকে কয়েকজন খেলোয়াড় খুঁজে বের করার উদ্যোগ নিয়েছেন কাবাডির কর্তারা। বসুন্ধরা স্বাধীনতা দিবস কাবাডি টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল এক লাখ ও রানার্সআপ দল পাবে ৫০ হাজার টাকা। তৃতীয় ও চতুর্থ দল দুটি পাবে ১৫ হাজার টাকা করে। এছাড়া সেরা খেলোয়াড়, ম্যান অব দ্য টুর্নামেন্ট, সেরা ক্যাচার ও সেরা রেইডার- প্রত্যেকে পাবেন পাঁচ হাজার টাকা করে। আজ প্রথমদিন চারটি খেলা। বিকেলে বগুড়া ও খুলনা, পাঁচটায় ময়মনসিংহ ও সিলেট, ছয়টায় কুড়িগ্রাম ও বরিশাল এবং সন্ধ্যায় মাদারীপুর ও চট্টগ্রাম জেলা মুখোমুখি হবে। স্বাধীনতা দিবস কাবাডির বিভাগীয়পর্বে অংশ নিয়েছিল ৫৮ দল।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.