পাঁচ দেশের জন্য এক কোটি ডলার

  ওয়েবসাইট। ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিশ্বকাপ মাঠে গড়াতে আর বেশিদিন বাকি নেই। তার আগেই সুখবর পেল ফুটবলের সর্বোচ্চ আসরে অংশগ্রহণ করা পাঁচ দেশ- মিসর, সেনেগাল, নাইজেরিয়া, তিউনেশিয়া ও মরক্কো। অংশগ্রহণকারী এই পাঁচ দেশকে আসর শুরুর আগেই ২০ লাখ করে মোট এক কোটি ডলার দিচ্ছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে ঘানা ও ক্যামেরুনের জাতীয় দলের খেলোয়াড়রা বোনাস ফি’র জন্য নিজেদের দেশের সংগঠনের সঙ্গে বিরোধে জড়িয়ে পড়েন। এতে দুই দেশের ফেডারেশনের সঙ্গে কনফেডারেশন অব আফ্রিকারও সুনাম নষ্ট হয়। তাই এবার আর কোনো ঝামেলা চায় না ফিফা। বিশ্বকাপ শুরুর আগেই পাঁচ দেশকে এক কোটি ডলার অগ্রিম দেয়া হচ্ছে। অবশ্য এই টাকা পাঁচ দেশের বিশ্বকাপে অংশগ্রহণের ফি’র একটি অংশ। এ নিয়ে কনফেডারেশন অব আফ্রিকার প্রেসিডেন্ট আহমেদ বলেন, ‘আফ্রিকার দেশগুলো যাতে নিজেদের প্রস্তুতি ভালোভাবে নিতে পারে, সেজন্যই ফিফার এই অগ্রিম বরাদ্দ। খেলোয়াড়দের বোনাস নিয়েও যাতে ঝামেলা সৃষ্টি না হয়। আগের টুর্নামেন্টে এ নিয়ে যে ঝামেলা হয়েছিল এবার যেন না হয় সে জন্যই অগ্রিম বরাদ্দ। এর ফলে খেলোয়াড়রা সঠিকভাবে প্রস্তুতি নিতে পারবে।’ কনফেডারেশন অব আফ্রিকার প্রেসিডেন্ট আহমেদ আশা করেন, রাশিয়া বিশ্বকাপে তার অঞ্চলের দেশগুলো প্রথমবারের মতো শেষ চারে খেলবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×