রাগবিতে সুসময় : বড় কর্তা আসছেন

  স্পোর্টস রিপোর্টার ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাগবি ছোট ফেডারেশন। এই ফেডারেশনেই বড় কর্তা আসছেন। ওয়ার্ল্ড রাগবির এডুকেটর এবং আরব

আমিরাতের ডেভেলপমেন্ট ম্যানেজার সামি সামারা আসছেন ঢাকায়। বিশ্বব্যাপী গেট ইনটু রাগবি প্রোগ্রামের আওতায় বাংলাদেশ বড় সফলতা পেয়েছে। ৩২ দেশের মধ্যে

দশম। আগামী বছর জাপানে রাগবি ওয়ার্ল্ড কাপে যোগ দেয়ার আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। সেই সঙ্গে পাঁচ হাজার পাউন্ড ও একশ’ রাগবি বলও দেয়া হয়েছে। বৃহস্পতিবার ইনডেক্স গ্রুপ মিনি রাগবি প্রতিযোগিতা উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রাগবি ফেডারেশনের সাধারণ সম্পাদক মৌসুম আলী।

এ বছর ঢাকায় এসেছিলেন এশিয়ার গেট ইনটু রাগবির কো-অর্ডিনেটর বেঞ্জামিন বেনরুয়েল। গেট ইনটু রাগবির কার্যক্রম দেখে সন্তুষ্ট তিনি। ফলে জাপানে রাগবি বিশ্বকাপে অংশ নিতে পারছে বাংলাদেশ। এছাড়া ৪-৫ আগস্ট সিঙ্গাপুরে এশিয়ান রাগবিতে নাম নিবন্ধন করেছে বাংলাদেশ। দেশের প্রায় ১৫টি থানায় গেট ইনটু রাগবির কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। সাড়াও পাওয়া গেছে। জাপানে যাওয়ার জন্য এ বছর প্রায় একশ’ স্কুলে খেলোয়াড় তৈরি করবে রাগবি ফেডারেশন। জাপানে রাগবি বিশ্বকাপের আগে বালকদের নিয়ে একটি কার্যক্রম অনুষ্ঠিত হবে। সেখানে উড়বে লাল-সবুজ পতাকা। ১১ স্কুলের অংশগ্রহণে শনিবার শুরু হচ্ছে ইনডেক্স অনূর্ধ্ব-১০ স্কুল মিনি রাগবি প্রতিযোগিতা। শহীদ এম ক্যাপ্টেন (অব.) এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে টুর্নামেন্টে চারটি গ্রুপে বিভক্ত হয়ে খেলবে দলগুলো। তিন দিনব্যাপী প্রতিযোগিতায় অংশ নেয়া দলগুলো হল- ক-গ্রুপে সেন্ট গ্রেগরি হাইস্কুল অ্যান্ড কলেজ ও ইশা কিন্ডারগার্টেন, খ-গ্রুপে শহীদ নবী উচ্চ বিদ্যালয়, সান শাইন প্রি-ক্যাডেট হাইস্কুল ও ইসলামী আদর্শ উচ্চ বিদ্যালয়, গ-গ্রুপে আহমদবাগ আদর্শ উচ্চ বিদ্যালয়, কেএম বশির সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কমলাপুর শেরেবাংলা রেলওয়ে স্কুল অ্যান্ড কলেজ এবং ঘ-গ্রুপে রয়েছে সেগুন বাগিচা উচ্চবিদ্যালয়, আলী আহম্মদ স্কুল অ্যান্ড কলেজ ও রায়েরবাজার উচ্চবিদ্যালয়।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.