‘সালাহ ও রোনাল্ডোর ফাইনাল নয়’

  যুগান্তর ডেস্ক    ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মোহামেদ সালাহর মতে, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে তার লড়াইয়ের চেয়েও বেশি কিছু। রোমার মাঠে বুধবার সেমিফাইনালের দ্বিতীয় লেগে ৪-২ গোলে হারলেও দুই লেগ মিলিয়ে ৭-৬ ব্যবধানে এগিয়ে ফাইনালে ওঠে লিভারপুল। ২৬ মে ইউক্রেনের কিয়েভে ফাইনাল। দুর্দান্ত ফর্মে থাকা লিভারপুলের মিসরীয় ফরোয়ার্ড সালাহ ও রোনাল্ডো ফাইনালে তাদের নিজ নিজ দলের অন্যতম ভরসা। লিভারপুলের হয়ে প্রথম মৌসুমেই আগুনে ফুটবল খেলছেন সালাহ। সব ধরনের প্রতিযোগিতায় এই ফরোয়ার্ড এরইমধ্যে করেছেন ৪৩ গোল। অন্যদিকে চলতি মৌসুমে রোনাল্ডোর গোলসংখ্যা ৪২। ফাইনালকে ব্যক্তিগত লড়াইয়ের পর্যায়ে নিয়ে আসাটা উচিত হবে না বলে মনে করেন সালাহ। ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ানকে তিনি বলেন, ‘এটা মোহামেদ সালাহ ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ফাইনাল হবে না।’ তিনি যোগ করেন, ‘আমি অসাধারণ একটি দলের হয়ে খেলছি। আমাদের দারুণ সব খেলোয়াড় আছে। অসাধারণ টিমওয়ার্ক দিয়েই ফাইনালে এসেছি আমরা। আমি একা কিছু করতে পারি না। যখন আমরা গোল করি, তার মানে আমরা সবাই ভালো খেলছি। যখন আমরা গোল হজম করি, তখন এর অর্থ দাঁড়ায়, আমাদের সবাইকে আরও কঠোর পরিশ্রম করতে হবে।’ ধারণা করা হচ্ছে, এবারের ব্যালন ডি’অর জয়ের লড়াইয়েও অন্যতম প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়াতে পারেন সালাহ। কিন্তু ২৫ বছর বয়সী এই খেলোয়াড়ের একমাত্র ভাবনা এখন ফাইনালে দলকে জেতানোয় সহযোগিতা করা নিয়ে। ‘আমি জানি, আরবের সব মানুষ আমার মঙ্গল কামনা করে। আমার প্রতিটি জয়ে তারা খুশি হয়। তবে এই মুহূর্তে আমি শুধু ফাইনাল নিয়ে এবং অ্যানফিল্ডে ট্রফি নিয়ে আসার ব্যাপারেই ভাবছি।’ এই বলে উপসংহার টানেন সালাহ। ওয়েবসাইট।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.