ওয়ার্নারের ফেরা নিয়ে আশাবাদী ল্যাঙ্গার

  যুগান্তর ডেস্ক    ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অস্ট্রেলিয়ার সাবেক সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও বর্তমান কোচ জাস্টিন ল্যাঙ্গারের মধ্যে বেশ কিছু মিল আছে। তারা দু’জনই বাঁ-হাতি। ওয়ার্নারের মতো ল্যাঙ্গারও ছিলেন ওপেনার। তাছাড়া ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার কোচ থাকার সময় থেকেই ওয়ার্নারের সঙ্গে দারুণ সম্পর্ক ল্যাঙ্গারের। কিন্তু সাবেক এই অসি ক্রিকেটার যখন জাতীয় দলের কোচের দায়িত্ব নিলেন তখন দলে নেই ওয়ার্নার। তবে নতুন কোচ ল্যাঙ্গার ওয়ার্নার এবং নিষিদ্ধ হওয়া অন্য দুই ক্রিকেটার স্টিভেন স্মিথ ও ক্যামেরন ব্যানক্রফটের দলে ফেরার আশা বাঁচিয়ে রেখেছেন।

বল টেম্পারিং কেলেঙ্কারিতে ওয়ার্নার, স্মিথ ও ব্যানক্রফটকে বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ঘটনাটির মূল পরিকল্পনাকারী হিসেবে ওয়ার্নারকে কখনই অধিনায়কত্ব করতে দেয়া হবে না। তাই ৩১ বছর বয়সী এই ব্যাটসম্যান বলেছিলেন, হয়তো দেশের হয়ে তার আর খেলা হবে না। তবে ল্যাঙ্গার এখনই শেষ দেখছেন না ওয়ার্নারের, ‘সে একজন ভালো তরুণ, একটি ভুল করে ফেলেছে। আমরা যদি তাদের মেন্টর করতে পারি, তাদের সাহায্য করতে পারি এবং তারা যদি ভালো করতে থাকে এবং অস্ট্রেলিয়া ক্রিকেট দলের মান স্পর্শ করতে চায়, তবে অবশ্যই তাদের স্বাগত জানাব।’

পাকিস্তান সফরের প্রস্তাব ভেবে দেখছে নিউজিল্যান্ড

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট নিয়মিত করতে বদ্ধপরিকর। সেই পরিকল্পনার অংশ হিসেবে পিসিবি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে (এনজেডসি) অনুরোধ করেছে এ বছর কিউইদের সফরের ভেন্যু সংযুক্ত আরব আমিরাত হলেও তা পাকিস্তানে করার জন্য। আগামী অক্টোবর-নভেম্বরে টেস্ট, ওয়ানডে ও টি ২০ পূর্ণাঙ্গ সিরিজে পাকিস্তানের মুখোমুখি হবে কিউইরা। পিসিবির প্রস্তাবটি ভেবে দেখছে এনজেডসি। ২০০৯ সালে লাহোরে শ্রীলংকা দলের টিম বাসে সন্ত্রাসী হামলার পর ২০১৫ সালে প্রথম জাতীয় দল হিসেবে জিম্বাবুয়ে গিয়েছিল পাকিস্তান সফরে। এরপর গত বছর বিশ্ব একাদশের বিপক্ষে তিনটি টি ২০, শ্রীলংকার বিপক্ষে একটি টি ২০ ম্যাচ আয়োজন করেছিল পিসিবি। গত মাসে ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচের টি ২০ সিরিজ খেলেছে সেখানে। তবে ২০০২ সালের পর টেস্ট ও ২০০৩ সালের পর ওয়ানডে সিরিজ খেলতে আর পাকিস্তান সফরে যায়নি নিউজিল্যান্ড। ২০০২ সালের সিরিজের দ্বিতীয় টেস্ট চলাকালীন দলটির হোটেলের বাইরে শক্তিশালী বোমা বিস্ফোরণে ১৫ জন মানুষ নিহত হয়েছিল। ওয়েবসাইট।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×