বোর্ডের নির্দেশনা মানলেন না মালিঙ্গা

  যুগান্তর ডেস্ক    ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আইপিএলের সর্বোচ্চ উইকেটশিকারী বোলার লাসিথ মালিঙ্গা। কিন্তু এবারের আইপিএলে তাকে দলে ভেরায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। শেষ পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং মেন্টর হিসেবে যোগ দিয়েছেন। তবে বিপত্তি বেধেছে এখানেই। জাতীয় দলে সুযোগ পেতে হলে শ্রীলংকার ঘরোয়া লিগে খেলতে হবে তার। শ্রীলংকার ক্রিকেট বোর্ড (এসএলসি) এজন্য তাকে আলটিমেটামও দিয়েছে। তবে তা গ্রাহ্য না করে ঘরোয়া লিগের প্রথম ম্যাচ খেলেননি ৩৪ বছর বয়সী এই লংকান পেসার। মালিঙ্গা আইপিএলে প্রথম খেলতে আসেন ২০০৯ সালে। সেই থেকে ২০১৭ মৌসুম পর্যন্ত মুম্বাইয়ের হয়ে খেলেছেন। তবে এবারের নিলামে তাকে ছেড়ে দিয়েছে দলটি। অন্য কোনো দলও কেনেনি তাকে।

গতবছর ইনজুরি থেকে ফিরে নিজেকে হারিয়ে খুঁজছেন তিনি। গত সেপ্টেম্বরে সর্বশেষ শ্রীলংকার হয়ে খেলেছেন। জাতীয় দলে খেলতে চাইলে তাকে শ্রীলংকার ঘরোয়া ওয়ান ডে কাপে খেলতে হবে। দেশটির ক্রিকেট বোর্ডের (এসএলসি) সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা বলেছিলেন এই টুর্নামেন্টে না খেললে নির্বাচকরা তাকে আর দলে নাও ডাকতে পারেন, ‘লাসিথ যদি ঘরোয়া ক্রিকেট না খেলে তাহলে নির্বাচকদের একটি সিদ্ধান্তে আসতে হবে।’

ঘরোয়া টুর্নামেন্টটিতে মালিঙ্গাকে ডাম্বুলা দলে রাখা হয়েছিল। তবে তিনি খেলেননি প্রথম ম্যাচ। কিছুদিন আগে এই বোলার বলেছিলেন, ‘মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে আমার কাজ ২৫ অথবা ২৬ মে পর্যন্ত।’ জুলাই-আগস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে শ্রীলংকা। ওই সিরিজেই জাতীয় দলে ফিরতে চান মালিঙ্গা। কিন্তু বোর্ডের আলটিমেটামের পর তা অগ্রাহ্য করা, কিছুটা প্রভাব তো অবশ্যই পড়বে তাতে। ওয়েবসাইট।

আরও পড়ুন
pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.